• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

পাল্টা হামলার ভয়ে যুক্তরাষ্ট্রে নিরাপত্তা জোরদার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৪ জানুয়ারি ২০২০, ১৫:৫২
Fears of counter-attacks strengthen security in the US
সতর্ক অবস্থায় রয়েছে মার্কিন নিরাপত্তা বাহিনী

ইরাকে বিমান হামলা চালিয়ে ইরানের কুদস বাহিনীর প্রধান লে. জেনারেল কাসিম সোলাইমানকে হত্যার পর যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরের নিরাপত্তা জোরদার করা হয়েছে। ইরান ‘কঠোর প্রতিশোধের’ হুমকি দেয়ার পর সতর্ক অবস্থায় রয়েছে যুক্তরাষ্ট্রের প্রধান প্রধান শহরের কর্তৃপক্ষ।

এরই মধ্যে নিউইয়র্ক ও লস এঞ্জেলসের কর্তৃপক্ষ জানিয়েছে, সেখানে নিরাপত্তা জোরদার করা হয়েছে, যাতে প্রতিশোধমূলক হামলা ঠেকানো যায়। নিউইয়র্কের মেয়র বিল দে ব্লাসিও বলেছেন, ‘যেকোনো ধরনের ইরানি হামলা বা যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে এটি সন্ত্রাসী মিত্রদের প্রতিঘাত ঠেকাতে’ তারা শহরের গুরুত্বপূর্ণ স্থান সুরক্ষিত করবে।

শুক্রবার এক সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, আমাদের ধরে নিতে এই পদক্ষেপ (হামলা চালিয়ে জেনারেল সোলাইমানকে হত্যা) কার্যত যুদ্ধাবস্থা।

যুক্তরাষ্ট্রের কর্মকর্তারা মনে করছে, দেশটি ইরান সমর্থিত জঙ্গি গোষ্ঠী হিজবুল্লাহর স্লিপার সেল থেকে থাকতে পারে, যারা প্রতিশোধ নেয়ার জন্য প্রস্তুত রয়েছে।

মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএ’র সাবেক একজন কর্মকর্তা স্যাম ফ্যাডিস সতর্ক করে দিয়ে বলেছেন, যুক্তরাষ্ট্রে হিজবুল্লাহর স্লিপার সেল লুকিয়ে রয়েছে এবং তারা বিভিন্ন টার্গেটে হামলা চালাতে পারে।

তিনি বলেন, এমন সম্ভবনা জোরালো যে যুক্তরাষ্ট্রে হিজবুল্লাহর স্লিপার সেল রয়েছে যারা হামলা চালাতে প্রস্তুত। আমরা যা জানি, তাতে ধারণা করে নিতে পারি তারা যুক্তরাষ্ট্রের মাটিতে যেকোনো সময় সতর্কতা হামলা চালাতে পারে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভয় পাচ্ছেন জোফরা আর্চার!
যুক্তরাষ্ট্র থেকে আরও ১৩০ কোটি ডলারের অস্ত্র কিনছে ইসরায়েল
জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদ আটকে দিল যুক্তরাষ্ট্র
তীব্র তাপপ্রবাহ, সতর্ক থাকতে মাইকিং
X
Fresh