• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

জেনারেল সোলাইমানি নিহতের ঘটনায় পুতিনের উদ্বেগ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৪ জানুয়ারি ২০২০, ১৫:০৫
Putin concern over the death of General Sulaimani
ছবি সংগৃহীত

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন মার্কিন বিমান হামলায় ইরানের কুদস ফোর্সের কমান্ডার জেনারেল সোলাইমানির হত্যাকাণ্ডে উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি শুক্রবার ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর সঙ্গে এক টেলিফোনালাপে এ উদ্বেগ প্রকাশ করেন।

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেছেন, জেনারেল সোলাইমানিকে হত্যার পর উদ্ভূত পরিস্থিতি নিয়ে আলাপ করতে ওই টেলিফোনালাপ অনুষ্ঠিত হয়। এতে প্রেসিডেন্ট পুতিন জেনারেল সোলাইমানির হত্যাকাণ্ডে উদ্বেগ প্রকাশ করে বলেন, যুক্তরাষ্ট্রের এ পদক্ষেপে মধ্যপ্রাচ্যে উত্তেজনা বেড়ে যাবে বলেও তিনি মন্তব্য করেন।

এর আগে রাশিয়ার অন্যান্য কর্মকর্তাও যুক্তরাষ্ট্রের এ সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়েছেন। রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বলেছেন, যুক্তরাষ্ট্র মধ্যপ্রাচ্যে শক্তির ভারসাম্য পরিবর্তন করতে চায়।

রুশ পার্লামেন্টের উচ্চকক্ষ সিনেটের পররাষ্ট্র সম্পর্ক বিষয়ক কমিটির প্রধান কনস্তান্তিন কাসাচোভ বলেছেন, মার্কিন দূতাবাসে ইরাকি জনগণের হামলার প্রতিশোধ নিতে যুক্তরাষ্ট্র জেনারেল সোলাইমানিকে হত্যার যে পদক্ষেপ নিয়েছে তার চেয়ে খারাপ দৃশ্যপট আর কিছু হতে পারে না।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাইডেন নাকি ট্রাম্প, কাকে পছন্দ জানালেন পুতিন
X
Fresh