• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ইরাকে অবস্থানরত বাংলাদেশিদের চলাচলে সতর্কতা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৪ জানুয়ারি ২০২০, ০৮:৪৪
Warning of Bangladeshi movement in Iraq, rtvonline
ছবি সংগৃহীত

ইরাকে চলমান পরিস্থিতিতে দেশটিতে অবস্থানরত বাংলাদেশিদের চলাচলে সতর্কতা জারি করেছে বাগদাদে বাংলাদেশ দূতাবাস। গতকাল শুক্রবার দূতালয়ের প্রধান মো. অহিদুজ্জামান লিটনের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই সতর্কতা জারি করা হয়।

দূতাবাসের বিজ্ঞপ্তিতে বলা হয়, ইরাকের চলমান নিরাপদহীন অস্থিতিশীল পরিবেশের কথা বিবেচনা করে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ইরাকস্থ সকল বাংলাদেশি প্রবাসীদের বিশেষ প্রয়োজন ব্যতীত কর্মস্থল ও বাসস্থান ছাড়া যত্রতত্র যাতায়াত, সকল সভা সমাবেশ ও গোলযোগপূর্ণ পরিবেশ এড়িয়ে চলার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

তবে প্রবাসী বাংলাদেশিদের সহায়তায় কনস্যুলার সেবা ২৪ ঘণ্টা চালু থাকবে বলে জানানো হয়েছে ওই বিজ্ঞপ্তিতে। সেখানে বলা হয়, প্রবাসীদের কনস্যুলার সেবা প্রদানের জন্য সপ্তাহে ৭ দিন ২৪ ঘণ্টা (২৪/৭) বাংলাদেশ দূতাবাস খোলা থাকবে। সকলকে সার্বিক সহযোগিতা করার জন্য অনুরোধ করা হলো।

শুক্রবার বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরে মার্কিন এক বিমান হামলায় ইরানের কুদস বাহিনীর প্রধান লে. জেনারেল কাসেম সোলেইমানি নিহত হন। এরপর মূলত উত্তপ্ত হয়ে ওঠে মধ্যপ্রাচ্য। দাম বেড়ে যায় তেলের। আর চরম প্রতিশোধের হুঁশিয়ারি দেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ খামেনেয়ী।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৬ এপ্রিল)
দক্ষিণ আফ্রিকায় ডাকাতের হামলায় বাংলাদেশি ব্যবসায়ী নিহত
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৫ এপ্রিল)
মিয়ানমার থেকে দেশে ফিরলেন ১৭৩ বাংলাদেশি
X
Fresh