• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

আবুধাবির যুবরাজের কাছে হেরে গেলেন সৌদি যুবরাজ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০১ জানুয়ারি ২০২০, ২৩:৫০
সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত
ফাইল ফটো

২০১৯ সালের সবচেয়ে উল্লেখযোগ্য আরব নেতা নির্বাচনে আবুধাবির যুবরাজ এবং সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) আর্মড ফোর্সেসের ডেপুটি সুপ্রিম কমান্ডার শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের কাছে হেরে গেলেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান বিন আব্দুল আজিজ। খবর ইউএই-এর গণমাধ্যম খালিজ টাইমসের।

এই নেতা নির্বাচনের জন্য রাশিয়া টুডে ওয়েবসাইটে ২০১৯ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নয় দিনের এই ভোটগ্রহণ প্রক্রিয়া শেষে ২০২০ সালের ১ জানুয়ারি ফল প্রকাশিত হয়। এক কোটি ৩৮ লাখ ৮০ হাজার ৯৬৮ জন ভোট দিয়েছেন বলে জানিয়েছে রাশিয়ার এই ওয়েবসাইট।

এই নির্বাচনে দ্বিতীয় অবস্থানে আছেন সৌদি আরবের প্রতিরক্ষামন্ত্রী মোহাম্মদ বিন সালমান। মোট ৯৭ লাখ ৩৪ হাজার ৯৬৩ জন শেখ মোহাম্মদকে ভোট দিয়েছেন, যা মোট ভোটারের ৬৮ দশমিক ছয় শতাংশ। মোহাম্মদ বিন সালমানকে ভোট দিয়েছেন ২২ লাখ ১৯ হাজার ৪২ জন, যা মোট ভোটারের ১৫ দশমিক ছয় শতাংশ।

গত বছরের সবচেয়ে উল্লেখযোগ্য আরব নেতা নির্বাচনে জর্ডানের রাজা দ্বিতীয় আব্দুল্লাহকে ভোট দিয়েছেন ১৭ লাখ ১২ হাজার ১৮৬ জন, যা মোট ভোটারের ১২ শতাংশ। তিনি আছেন তৃতীয় অবস্থানে। মিশরের প্রেসিডেন্ট আব্দেল ফাত্তাহ আল সিসিকে ভোট দিয়েছেন ৭২ হাজার ৭৫১ জন। তিনি এই নির্বাচনে চতুর্থ অবস্থানে আছেন।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সৌদিতে ভারী বৃষ্টিপাতে ডুবে গেছে রাস্তাঘাট
রিয়াদে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
ইসরায়েলকে সহায়তা প্রসঙ্গে যা জানাল সৌদি আরব
কোরবানির ঈদের সম্ভাব্য তারিখ
X
Fresh