• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বোয়িংয়ের প্রধান নির্বাহী বরখাস্ত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ ডিসেম্বর ২০১৯, ১৪:৩৯
ডেনিস মুইলেনবার্গ
ছবি সংগৃহীত

বিশ্ববিখ্যাত বিমান নির্মাণকারী মার্কিন প্রতিষ্ঠান বোয়িং তাদের প্রধান নির্বাহী ডেনিস মুইলেনবার্গকে বরখাস্ত করেছে। সম্প্রতি দুটি ভয়াবহ দুর্ঘটনার পর বোয়িং ৭৩৭ ম্যাক্স উড়োজাহাজের ফ্লাইট এবং উৎপাদনও বন্ধ হয়ে যাওয়ার পর এমন পদক্ষেপ নিলো প্রতিষ্ঠানটি।

বোয়িংয়ের বর্তমান চেয়ারম্যান ডেভিড ক্যালহুনকে কোম্পানিটির নতুন নির্বাহী এবং প্রেসিডেন্ট করা হয়েছে। তিনি ২০০৯ সাল থেকে বোয়িংয়ের বোর্ড অব ডিরেক্টরস’র সদস্য।

ধারণা করা হচ্ছে, ৭৩৭ ম্যাক্স উড়োজাহাজের দুটি ঘটনায় সৃষ্ট পরিস্থিতিতে জনগণের ভরসা বোয়িংয়ের ওপর অনেকটাই কমে গেছে। এমন পরিস্থিতিতে কোম্পানির ভাবমূর্তি রক্ষা করা জরুরি ছিল বলে জানিয়েছে বোয়িং।

প্রতিষ্ঠানটি বলছে, মুইলেনবার্গ তার বিশ্বাসযোগ্যতা হারিয়েছেন। তাই তাকে বরখাস্ত করা ছাড়া উপায় ছিল না বলে জানিয়েছে বোয়িং। নতুন করে পরিপূর্ণ স্বচ্ছতার সঙ্গে কাজ করার কথাও বলেছে সংস্থাটি।

এদিকে ৭৩৭ ম্যাক্স দুর্ঘটনায় নিহতদের স্বজনরা এই বরখাস্তের সিদ্ধান্তটিকে স্বাগত জানিয়েছে। তারা বলছেন আরও অনেক আগেই এমনটা করা উচিত ছিল।

উল্লেখ্য, মাত্র পাঁচ মাসের ব্যবধানে প্রথম ইন্দোনেশিয়া ও পরে ইথিওপিয়ায় মারাত্মক দুটি দুর্ঘটনার পর ব্যাপক সমালোচনার মুখে পড়ে বোয়িং। তবে চলতি বছরের মার্চে ইথিওপিয়ার ঘটনার পর ৭৩৭ ম্যাক্স মডেলটি বিশ্বজুড়ে ব্যবহার স্থগিত করে দেয়া হয়।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জগন্নাথে ছাত্রীকে যৌন নিপীড়ন, আরেক শিক্ষক বরখাস্ত
‘উপজেলা নির্বাচনে দায়িত্বে অবহেলা করলে বরখাস্ত’
গুনে গুনে ঘুষ নেওয়া ভূমি কার্যালয়ের সেই সহকারী বরখাস্ত
ঈশ্বরদীতে ট্রেন দুর্ঘটনা, বরখাস্ত ৩
X
Fresh