• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সু চির রাখাইন সফরের আগে বিস্ফোরণ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২০ ডিসেম্বর ২০১৯, ১৪:০৮
Myanmar State Counsellor visits Rakhine town despite explosions
সংগৃহীত

বিরল এক সফরে গতকাল বৃহস্পতিবার রাখাইন পরিদর্শনে যান মিয়ানমারের রাষ্ট্রীয় উপদেষ্টা অং সান সু চি। তবে মানঅং শহরে সু চির পা রাখার কয়েক ঘণ্টা আগে সেখানে একটি বিস্ফোরণের ঘটনা ঘটে।

সামরিক একটি সূত্র ও স্থানীয় বাসিন্দারা জানিয়েছে, সু চিকে বহনকারী হেলিকপ্টার মানঅং শহরের বিমানবন্দরে অবতরণের কয়েক ঘণ্টা আগে বিমানবন্দরের কাছে তিনটি ইমপ্রোভাইসড বোমার বিস্ফোরণ হয়েছে। তবে এ ঘটনায় কেউ আহত হয়নি।

ওই সূত্রটি জানিয়েছে, বৃহস্পতিবার সকালের দিকে বিমানবন্দরের কাছে ওই বোমাগুলো বিস্ফোরিত হয়।

মিয়ানমারের বেসামরিক সরকার অংশের প্রধান ‍সু চির সঙ্গে শীর্ষ নেতারা ছিলেন। এদিন তিনি তাকে বরণ করেন মানঅংয়ের স্থানীয় কর্মকর্তারা।

পরে শহরে একটি সোলার পাওয়ার প্লান্টের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন সু চি। স্থানীয়দের সঙ্গে সাক্ষাৎ করেন মিয়ানমারের এই নেত্রী।

গত বছর এই সোলার পাওয়ার প্লান্টের নির্মাণ কাজ শুরু হয়। মিয়ানমারের বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয়, রাখাইন সরকার ও দক্ষিণ কোরিয়ার পোসকো দায়েও করপোরেশন যৌথভাবে এই পাওয়ার প্লান্টটি নির্মাণ করে।

গত সপ্তাহে সু চির সমর্থনে এই সমাবেশ করেছিল এনএলডি’র মনঅং শাখার স্থানীয় নেতারা। নেদারল্যান্ডসের দ্য হেগে আন্তর্জাতিক আদালতে গাম্বিয়ার করা রোহিঙ্গা গণহত্যা মামলায় মিয়ানমারের পক্ষ সমর্থন করায় ওই সমাবেশের আয়োজন করা হয়।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠাল বিজিবি
তিতাসের এমডির বাসার সামনে ককটেল বিস্ফোরণ, আহত ১
মিয়ানমার থেকে দেশে ফিরলেন ১৭৩ বাংলাদেশি
মিয়ানমারের রাখাইনে সংঘাত, টেকনাফে এসে পড়লো গুলি
X
Fresh