• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

নাগরিকত্ব আইনে উত্তাল দিল্লিতে মোবাইল নেটওয়ার্ক সেবা বন্ধ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২০ ডিসেম্বর ২০১৯, ০৯:২০
Mobile services suspended in Delhi
ছবি সংগৃহীত

সরকারি নির্দেশ মেনেই দিল্লির কয়েকটি জায়গায় মোবাইল ইন্টারনেট, ভয়েস কল ও এসএমএস পরিসেবা বন্ধ করে দেয়া হয়েছে বলে জানিয়েছে এয়ারটেল। মোবাইল নেটওয়ার্ক কাজ না করার জন্য যারাই এয়ারটেলের কাছে অভিযোগ জানিয়েছেন, তাদের ভারতী এয়ারটেলের পক্ষ থেকে এই কথাই জানানো হয়েছে।

মোবাইল নেটওয়ার্ক কাজ করছে না বলে অভিযোগকারীদের টুইটের জবাবে এয়ারটেলের কাস্টমার কেয়ার বিভাগ থেকে জানানো হয়, সরকারি কর্তৃপক্ষের নির্দেশ অনুযায়ী- আপনার এলাকায় ভয়েস কল, ইন্টারনেট ও এসএমএস পরিসেবা বন্ধ রাখা হয়েছে। সরকারি নির্দেশ উঠে গেলেই আবার পরিসেবা স্বাভাবিক হয়ে যাবে। অসুবিধার জন্য আমরা দুঃখিত। পরে অবশ্য এই টুইটগুলো মুছে ফেলা হয়।

উত্তরপূর্ব দিল্লির সিলামপুর এবং ব্রিজপুরীতে গত কয়েকদিনে নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে সংঘর্ষ ছড়িয়ে পড়ে। এমন পরিস্থিতিতে এয়ারটেলসহ বিভিন্ন মোবাইল পরিসেবা প্রদানকারী সংস্থা সেবা বন্ধ করে দেয়া হয়েছে।

কল ড্রপ এবং ইন্টারনেট সেবা বন্ধ হওয়ার অভিযোগে অশোক রোড তথা মধ্য দিল্লি অঞ্চলের গ্রাহকরাও একই উত্তর পেয়েছিলেন। এনডিটিভিকে এয়ারটেল কর্তৃপক্ষ জানিয়েছে, আমরা দিল্লির নির্দিষ্ট কিছু জায়গায় ভয়েস, এসএমএস এবং ডেটা স্থগিত করার বিষয়ে সরকারি কর্তৃপক্ষের নির্দেশ মেনে চলছি।

এর আগে ১৯৭৫ সালে এরকম পরিস্থিতি হয়েছিল। সেই সময় কেন্দ্রে ক্ষমতাসীন ইন্দিরা গান্ধী সরকার কঠোর বিধিনিষেধ আরোপ করেছিল এবং তখন সরকারের সমালোচকদের ধরে ধরে কারাগারে বন্দি করে রাখা হয়েছিল।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গুজরাটের বিপক্ষে দিল্লির ব্যাট টু ব্যাক জয়
অক্ষরের বিদায়ের পর পান্থের তাণ্ডব, বড় পুঁজি দিল্লির
প্রতিশোধ নিতে দিল্লিকে ব্যাটিংয়ে পাঠালো গুজরাট
লোয়ার মিডলের ব্যর্থতায় বৃথা গেল ম্যাগার্ক ঝড়, দিল্লির বড় হার
X
Fresh