• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

নাগরিকত্ব সংশোধনী বিল

ত্রিপুরায় ইন্টারনেট-এসএমএস সেবা বন্ধ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১১ ডিসেম্বর ২০১৯, ১৫:১৪
Internet-SMS service in Tripura stopped
ফাইল ছবি

ভারতের বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী বিল পাস হওয়ার পর ত্রিপুরা উত্তপ্ত হয়ে উঠেছে। ফলে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে মঙ্গলবার থেকে ৪৮ ঘণ্টার জন্য মোবাইল ইন্টারনেট ও এসএমএস সেবা বন্ধ করে দিয়েছে রাজ্য সরকার।

উত্তর-পূর্বের ছাত্র সংগঠনের ডাকা ১১ ঘণ্টার বনধকে কেন্দ্র করে ত্রিপুরায় সহিংসতা শুরু হওয়ার পর রাজ্য সরকার এমন পদক্ষেপ নিয়েছে। এই বিল জাতিগত পরিচয় হরণ করবে বলে অভিযোগ করেছে বিক্ষোভকারীরা।

মূলত আগরতলায় কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বিক্ষোভকারীরা স্লোগান দিতে শুরু করার পরই যোগাযোগ ব্যবস্থা বন্ধ করে দেয়া হয়। বার্তা সংস্থা এএনআই জানিয়েছে, সামাজিক মাধ্যমে গুজব ছড়িয়ে অশান্তি তৈরির চেষ্টার খবর পাওয়ার পরই এসব সেবা বন্ধ করে দেয়া হয়েছে।

এদিকে বনধের কারণে মঙ্গলবার সকাল থেকে গুয়াহাটি, ডিব্রুগড়সহ আসামের বিভিন্ন জায়গায় দোকানপাট বন্ধ ছিল। প্রতিবাদ-বিক্ষোভেও শামিল হয়েছে বিভিন্ন সংগঠন। এমনকি বহু মানুষ নগ্ন হয়েও রাস্তায় নেমে প্রতিবাদ জানিয়েছে।

অন্যদিকে আসাম ও ত্রিপুরা ছাড়াও মণিপুর এবং অরুণাচলেও চলছে বিক্ষোভ। তবে পরিস্থিতি যে হাতের বাইরে যেতে পারে, তার আশঙ্কা করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। আর তাই সোমবার সংসদে বিল পেশের সময় তিনি বলেন, স্থানীয় মানুষেরই স্বার্থ দেখা হবে, তাই এই বিক্ষোভ দেখানোর কোনও প্রয়োজন নেই।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বর্ষবরণ উদযাপন করল হরিরামপুর বন্ধুমঞ্চ  
বন্ধ হয়ে যাচ্ছে অনিবন্ধিত অনলাইন!
সিরাজগঞ্জের মহাসড়কে ঢাকামুখী যানবাহনের চাপ, নেই ভোগান্তি
কেউ খোঁজ রাখে না একাত্তরের শপথের পেছনের কারিগরদের
X
Fresh