• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

চেক প্রজাতন্ত্রে হাসপাতালে বন্দুকধারীর হামলায় নিহত ৬

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১০ ডিসেম্বর ২০১৯, ১৪:৩০
Shooting at Czech hospital leaves at least 4 killed
ছবি সংগৃহীত

চেক প্রজাতন্ত্রের স্বরাষ্ট্রমন্ত্রী জ্যান হামাসেক বলেছেন, দেশটির অস্ট্রাভায় একটি হাসপাতালে বন্দুকধারীর হামলায় বেশ কয়েকজন নিহত হয়েছে। স্থানীয় পুলিশ জানিয়েছে, ওই হামলায় ছয়জন নিহত হয়েছে।

দেশটির উত্তরপূর্বাঞ্চলে ইউনিভার্সিটি হসপিটাল অস্ট্রাভায় মঙ্গলবার সকালে এই হামলার ঘটনা ঘটেছে। চেক পুলিশ জানিয়েছে, অজ্ঞাতনামা সন্দেহভাজন ব্যক্তিকে ধরতে অভিযান চালানো হচ্ছে।

এদিকে পুলিশ প্রাথমিকভাবে চারজন নিহত ও দুইজন গুরুতর আহত হওয়ার খবর জানিয়েছিল। পরে আহত দুইজনের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছেন চেক প্রজাতন্ত্রের প্রধানমন্ত্রী আন্দ্রেজ বাবিস।

হাসপাতালের ট্রমাটোলজি ওয়ার্ডে ওই হামলার ঘটনা ঘটেছে। এই হাসপাতালটির হোস্ট হচ্ছে অস্ট্রাভা টেকনিক্যাল বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, হামলার সময় সন্দেহভাজন ব্যক্তি একটি লাল জ্যাকেট পরে ছিল।

পুলিশ তাদের টুইটার অ্যাকাউন্টে হামলাকারী ছবি প্রকাশ করে তাকে ধরিয়ে দিতে জনগণের সাহায্য চেয়েছে। আর হামলার পর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস বন্ধ রয়েছে।

অন্যদিকে হামাসেক বলেন, পরিস্থিতি মোকাবিলায় রেপিড রেসপন্স ইউনিট ও পুলিশের হেলিকপ্টার মোতায়েন করা হয়েছে।

স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, ওই হামলার পর হাসপাতালটিকে পাহারা দিচ্ছে অটোমেটিক অস্ত্রে সজ্জিত পুলিশ সদস্যরা। এছাড়া বিভিন্ন ‘সফট টার্গেটে’ পুলিশ মোতায়েন করা হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, চলতি বছরে ২৪
ধ্রুব এষ আইসিইউতে
‘ডেঙ্গু মোকাবিলায় সারাদেশে প্রস্তুত হাসপাতালগুলো’
লক্ষ্মীপুরে হামলায় আহত ছাত্রলীগ নেতার মৃত্যু 
X
Fresh