logo
  • ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭

বিশ্বে ধর্ষণের রাজধানী হিসেবে ভারত পরিচিত: রাহুল গান্ধী

ভারত, রাহুল গান্ধী
ইরানের গণমাধ্যম পার্সটুডে
ভারত বিশ্বে ধর্ষণের রাজধানী হিসেবে পরিচিত বলে মন্তব্য করেছেন দেশটির প্রধান বিরোধী দল কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল গান্ধী। খবর ইরানের গণমাধ্যম পার্সটুডের।

তিনি শনিবার কেরালার ওয়ানাডে আয়োজিত এক সমাবেশে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) নেতৃত্বাধীন বর্তমান সরকারে সমালোচনা করতে গিয়ে এই মন্তব্য করেন।

রাহুল গান্ধী বলেন, দেশজুড়ে সহিংসতা বেড়েছে। নারীদের বিরুদ্ধে অরাজকতা ও নৃশংসতা বেড়েছে। বিদেশিদের প্রশ্ন, ভারত কেন মেয়েদের নিরাপত্তা দিতে পারে না।

তিনি বলেন, প্রতিদিন মেয়েদের ধর্ষণ করা হচ্ছে। এমনকি উত্তরপ্রদেশের এক বিজেপি এমএলএ ধর্ষণের দায়ে অভিযুক্ত। কিন্তু প্রধানমন্ত্রী এ নিয়ে কিছুই বলছেন না।

এই কংগ্রেস নেতা বলেন, সংখ্যালঘু ও দলিত সম্প্রদায়ের বিরুদ্ধে সহিংসতার ঘটনা বেড়েছে। তাদের বিরুদ্ধে বিদ্বেষ ছড়ানো হচ্ছে। দলিতদের মারধর করা হচ্ছে।

তিনি বলেন, আদিবাসীদের ওপর অত্যাচার হচ্ছে। তাদের জমি কেড়ে নেয়া হচ্ছে। আমাদের প্রাতিষ্ঠানিক কাঠামোগুলো নাটকীয়ভাবে একের পর এক ভেঙে যাচ্ছে।

এসবের কারণ উল্লেখ করে তিনি বলেন, মানুষ নিজের হাতে আইন তুলে নিচ্ছে। কারণ সরকার শক্তি ও সহিংসতায় বিশ্বাসী। তারা মনে করে সব শক্তি তাদের হাতে।

কে/সি

RTVPLUS