• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পার্ল হারবারে দুজনকে হত্যার পর আত্মহত্যা মার্কিন নাবিকের

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৫ ডিসেম্বর ২০১৯, ১৩:০৯
যুক্তরাষ্ট্র, পার্ল হারবার
সংগৃহীত

জাপানের পার্ল হারবারে একটি সাবমেরিনে বুধবার দুই বেসামরিক কর্মীকে গুলি করে আত্মহত্যা করেছেন দায়িত্বরত এক মার্কিন নাবিক। গুলিবিদ্ধদের মধ্যে দুজন মারা গেছেন। খবর যুক্তরাষ্ট্রের সংবাদ সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসের (এপি)।

নেভি রিজিওন হাওয়াইয়ের কমান্ডার রিয়ার অ্যাডমিরাল রবার্ট চ্যাডউইক জানান, গুলিবিদ্ধ হওয়ার পর প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এই তিন কর্মীকে হাসপাতালে নেয়া হয়। তবে হাওয়াই ঘাঁটির এই শিপইয়ার্ডে গুলি ছোড়ার কারণ জানা যায়নি।

তিনি জানান, এই নাবিক ও বেসামরিক কর্মীদের মধ্যে কোনও সম্পর্ক ছিল কিনা জানা যায়নি। তিনি বলেন, আমরা এমন কোনও তথ্য পাইনি যাতে এই নাবিকের গুলি ছোড়ার কারণ স্পষ্ট হয়। তাই আমরা এখনই বলতে পারছি না তিনি উদ্দেশ্যপ্রণোদিত নাকি এলোমেলোভাবে গুলি ছুড়েছেন।

প্রতিবেদনটিতে বলা হয়, জয়েন্ট বেস পার্ল হারবার-হিকামের ফাস্ট অ্যাটাক সাবমেরিন ইউএসএস কলাম্বিয়াতে দায়িত্বরত ছিলেন এই নাবিক। তিনি কী ধরনের অস্ত্র ব্যবহার করেছেন এবং কয়টি গুলি ছুড়েছেন তা স্পষ্ট নয়। তার সম্পর্কে বিস্তারিত জানানো হয়নি।

আরও বলা হয়, দুপুর আড়াইটার দিকে গুলি ছোড়ার খবর পাওয়ার পর এখানকার কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছিল। কয়েক ঘণ্টার পর আবার তা চালু করা হয়। ঘটনার প্রত্যক্ষদর্শীদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ভুক্তভোগীদের পরিবারকে সব ধরনের সহযোগিতা দেয়া হচ্ছে।

কে/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রের জার্সিতে অভিষেক হতে যাচ্ছে অ্যান্ডারসনের
‘বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে চেষ্টা অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র’
যুক্তরাষ্ট্রে সেতু দুর্ঘটনা : দুই মরদেহ উদ্ধার
নিজের ডেকে আনা পুলিশের গুলিতে প্রাণ গেল বাংলাদেশি তরুণের 
X
Fresh