• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ব্রিটেনের অনেক শিশু মনে করে গরু ডিম পাড়ে: জরিপ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৪ ডিসেম্বর ২০১৯, ২০:৫২
ব্রিটেন
সংগৃহীত

ব্রিটেনের অনেক শিশু মনে করে গরু ডিম পাড়ে। রোববার দাতব্য সংস্থা কুক স্কুল এবং রান্নাঘরের উপকরণ বেচা প্রতিষ্ঠান জানুসির এক জরিপের বরাত দিয়ে এই তথ্য জানায় দেশটির গণমাধ্যম ডেইলি মেইল।

ছয় থেকে ১১ বছর বয়সী এক হাজার শিশুর ওপর চালানো এই জরিপে দেখা যায়, ব্রিটেনের প্রাথমিক বিদ্যালয়ে পড়ুয়া প্রতি তিন শিশুর একটি মনে করে গরু ডিম পাড়ে।

এর আগে ২০১৭ সালে ব্রিটিশ নিউট্রিশন ফাউন্ডেশন (বিএনএফ) হেলদি ইটিং উইকের অংশ হিসেবে পাঁচ থেকে ১৬ বছর বয়সী পাঁচ হাজার ৪০টি শিশুর ওপর এক জরিপ চালায়।

এই জরিপে অংশগ্রহণ করা ১১ বছর বয়সী এক হাজার ১২০টি শিশুর মধ্যে প্রতি দশটি শিশুর একটি শিশু মনে করে, পশুর মাংস দিয়ে পাস্তা তৈরি করা হয়।

এই জরিপে অংশগ্রহণ করা পাঁচ থেকে সাত বছর বয়সী ৩৫০টি শিশুর ২২ শতাংশ শিশু একই ধারণা পোষণ করে। ১৮ শতাংশ শিশু মনে করে, চিকেন দিয়ে তৈরি করা হয় ফিস ফিংগার্স।

গরু, ভেড়া বা চিকেন থেকে বেকন পাওয়া যায় বলে মনে করে ১৪ শতাংশ শিশু। প্রাথমিক বিদ্যালয়ে পড়ুয়া ২৯ শতাংশ শিশুর দাবি, বৃক্ষ থেকে পাওয়া যায় পনির।

জরিপটিতে অংশগ্রহণ করা ২২ শতাংশ শিশুর মতে, বৃক্ষ থেকে পাওয়া যায় চিংড়ি। অন্যদিকে আট শতাংশ শিশু মনে করে, চিকেনের উৎস এই বৃক্ষ।

বিএনএফের ব্যবস্থাপনা পরিচালক এবং শিক্ষা প্রধান রয় বালাম বলেন, ইন্টারনেট থেকে শিশুরা যাই শিখুক না কেন শিক্ষকদের উচিত তাদেরকে এসব বিষয়ে সঠিক ধারণা দেয়া।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ব্রিটেনে গির্জাকে ১০০ বিলিয়ন পাউন্ড ‘জরিমানা’
ব্রিটেনের রাজা চার্লসের ক্যানসার
শেখ হাসিনাকে অভিনন্দন জানালেন ব্রিটিশ এমপিরা
X
Fresh