• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ভারতের ধর্ষক সাধুবাবা হিন্দুদের জন্য আলাদা রাষ্ট্র গড়েছেন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৪ ডিসেম্বর ২০১৯, ১৮:৪৮
ভারত, হিন্দু
ভারতের গণমাধ্যম দি ইন্ডিয়ান এক্সপ্রেস

ভারতের ধর্ষণ ও অপহরণের মামলায় অভিযুক্ত সাধুবাবা নিত্যানন্দ ইকুয়েডরে একটি দ্বীপ কিনে কৈলাস নামের আলাদা রাষ্ট্র গড়ে তুলেছেন। খবর ভারতের শীর্ষস্থানীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার।

মঙ্গলবার গণমাধ্যমটিতে প্রকাশিত প্রতিবেদনটিতে বলা হয়, এই রাষ্ট্রের পতাকা ও পাসপোর্ট ইতোমধ্যে তৈরি হয়ে গেছে। এখানে একজনকে প্রধানমন্ত্রী নিয়োগ করা হবে বলেও জানা গেছে।

এক ওয়েবসাইটের বরাতে দি ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়, কৈলাসের কোনও সীমানা নেই। এর আভ্যন্তরীণ নিরাপত্তা, প্রতিরক্ষা, বাণিজ্যসহ নানা বিভাগ আছে। এই রাষ্ট্রের ভাষা হলো ইংরেজি, সংস্কৃত ও তামিল।

আরও জানায়, এই রাষ্ট্র বিশ্বের বাস্তুচ্যুত হিন্দুদের জন্য। তারা এখানে শান্তিতে বাস করতে পারবে। তাদের কোনও বিষয়ে হস্তক্ষেপ করা হবে না। তাদের বিনামূল্যে খাদ্য, চিকিৎসা ও শিক্ষা সেবা দেয়া হবে।

নিত্যানন্দের বিরুদ্ধে কর্ণাটকে একটি ধর্ষণের মামলা আছে। গুজরাটের আহমেদাবাদের এই স্বঘোষিত গডম্যানের বিরুদ্ধে তার আশ্রমে ছোট ছেলেমেয়েদের আটকে রেখে অত্যাচার করার অভিযোগও আছে।

আহমেদাবাদের পুলিশ সুপার আরভি আসারি জানান, নিত্যানন্দ বিদেশে পালিয়েছিলেন। তাকে দেশে ফেরানোর চেষ্টা করা হবে। তবে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় এই বিষয়ে কোনও কিছুই জানে না।

মন্ত্রণালয়টির এক মুখপাত্র এই বিষয়ে বলেন, গুজরাট পুলিশ বা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে আমাদেরকে কিছুই জানানো হয়নি এখনও। কোনও প্রত্যর্পণের অনুরোধও আমাদের করা হয়নি।

কে/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোস্তাফিজ ইস্যুতে বিসিবিকে ধুয়ে দিলেন ভারতের সাবেক তারকা
ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু
ভারতের লোকসভা নির্বাচনে আজ ভোটগ্রহণ শুরু 
পাবনায় ১২ ট্রাক ভারতীয় চিনি আটক
X
Fresh