• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

পিটিভিতে ‘দিরিলিস আরতুগ্রুল’ সম্প্রচারের নির্দেশ ইমরান খানের

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৪ ডিসেম্বর ২০১৯, ১১:৪০
PM Imran asks PTV to air Turkish drama ‘Ertugrul’ in Urdu, rtvonline
ছবি সংগৃহীত

তুরস্কের বিখ্যাত সিরিয়াল ‘দিরিলিস: আরতুগ্রুল’ পাকিস্তান টেলিভিশন করপোরেশন (পিটিভি)-তে উর্দু ভাষায় প্রচার করার নির্দেশ দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এক টুইট বার্তায় এ তথ্য জানিয়েছেন মিডিয়া বিষয়ক ইমরানের খানের বিশেষ সহকারী ইফতিখার দুররানি।

ইফতিখার বলেন, বিখ্যাত ড্রামা সিরিজ ‘আরতুগ্রুল’ উর্দুতে সম্প্রচার করতে পাকিস্তান টেলিভিশন করপোরেশন (পিটিভি)-কে নির্দেশ দিয়েছেন ইমরান খান।

আরব নিউজের খবরে বলা হয়েছে, ওই নাটকটি উর্দু ভাষায় রূপান্তর করার পর খুব শিগগিরই সেটি পিটিভিতে সম্প্রচারিত হবে। তুরস্কের জনপ্রিয় এই নাটকটি পাকিস্তানে ডাব (ভাষান্তর) ও স্ক্রিনিং করার সত্ব পেয়েছে পিটিভি এবং ইতোমধ্যে এর জন্য কণ্ঠ অভিনেতা (ভয়েজ অ্যাক্টর) নির্বাচিত করেছে তারা।

এর আগে গত সেপ্টেম্বরে ইমরান খান ঘোষণা দেন যে, ইসলাম ভীতি দূর করতে পাকিস্তান, তুরস্ক ও মালয়েশিয়া মিলে একটি ইংরেজি চ্যানেল চালু করবে।

তখন এক টুইট বার্তায় ইমরান খান লিখেন, আমাদের মহান ধর্ম ইসলামের সত্য তুলে ধরতে ও ইসলাম ভীতি দূর করতে প্রেসিডেন্ট এরদোয়ান, প্রধানমন্ত্রী মাহাথির ও আমি মিলে সিদ্ধান্ত নিয়ে আমরা তিন দেশ মিলে একটি ইংরেজি ভাষার চ্যানেল চালু করবো।

উল্লেখ্য, উসমানীয় সাম্রাজ্যের গৌরবময় উত্থানের সত্য কাহিনি অবলম্বনে ‘দিরিলিস আরতুগ্রুল’ নির্মিত হয়েছে। এই নাটক সিরিজটি বাংলাদেশসহ বিভিন্ন দেশে জনপ্রিয়তা লাভ করেছে।

এ/এম

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আফ্রিদির সঙ্গে দ্বন্দ্বের বিষয়ে যা বললেন বাবর
নিউজিল্যান্ড-পাকিস্তান ম্যাচসহ টিভিতে আজকের যত খেলা
এশিয়া কাপ আয়োজন করতে পারবে না ভারত-পাকিস্তান!
পাকিস্তানে রোজার মাসে ছিনতাই-ডাকাতির ঘটনায় ১৯ মৃত্যু
X
Fresh