logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০, ১৫ মাঘ ১৪২৭

ভারতের তামিলনাড়ুতে বন্যায় নিহত ২০

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৩ ডিসেম্বর ২০১৯, ০৯:০৫ | আপডেট : ০৩ ডিসেম্বর ২০১৯, ১১:০৯
Floods kill 20 in Tamil Nadu in India, rtvonline
ছবি সংগৃহীত
ভারতের তামিলনাড়ুতে প্রবল বর্ষণজনিত কারণে বাড়ি ধসে কমপক্ষে ২০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে গতকাল সোমবার সকালেই ১৫ জনের মৃত্যু হয়েছে। আগের দুই দিনের একটানা বৃষ্টিপাতে আগেই সেখানে পাঁচজনের মৃত্যু হয়। ওই ঘটনাকে কেন্দ্র করে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে ছয় জেলায় রেড অ্যালার্ট জারি করা হয়েছে।

রাজ্যটিতে গত কয়েকদিন ধরে ব্যাপক বর্ষার ফলে বেশকিছু বাড়ি ধসে পড়েছে। সেখানকার জনজীবন বিপর্যস্ত হওয়ায় বিশেষ সতর্কতা জারি করা হয়েছে। রাজ্য সরকার নিহতদের প্রত্যেক পরিবারকে ৪ লাখ রুপি করে ক্ষতিপূরণ দেয়ার ঘোষণা দিয়েছে।

প্রাকৃতিক দুর্যোগে সবচেয়ে বেশি ক্ষয়ক্ষতি হয়েছে তামিলনাড়ুর কোয়েম্বাটুর জেলার মেত্তুপালায়ামে। তামিলনাড়ু আবহাওয়া দপ্তর থেকে বলা হয়েছে, আজ আরও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

চেন্নাইয়ে গত ২৪ ঘন্টায় ১০০ মিমি বৃষ্টি রেকর্ড করা হয়েছে, পূর্ব কোস্ট রোড এবং পুরাতন মহাবলীপুরম রোড অঞ্চলে ১১২ মিমি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আবহাওয়া অধিদপ্তর অনুমান করেছে আগামী ২৪ থেকে ৪৮ ঘন্টায় তামিলনাড়ুতে ভারী বৃষ্টিপাত হবে।

তামিলনাড়ুর দুর্যোগ ব্যবস্থাপনামন্ত্রী আর বি উদয় কুমার বলেন, ভারী বৃষ্টিপাতের ফলে কডলুর জেলার নিম্নাঞ্চল থেকে কমপক্ষে ৮০০ মানুষকে সরিয়ে নেয়া হয়েছে। প্রবল বৃষ্টিতে চেন্নাই শহরের কিছু অংশ এবং সড়ক প্লাবিত হয়েছে।

রাজ্যের আবহাওয়া দপ্তর বলছে- চেন্নাই, চেঙ্গলপট্টু, তিরুভাল্লুর, কুদদালোর, রামানাথাপুরাম, নীলগিরিজ, থুতুকুড়ি এবং কাঞ্চিপুরমে বিশেষ সর্তকতা জারি করা হয়েছে। এছাড়া সংশ্লিষ্ট এলাকার সব শিক্ষা প্রতিষ্ঠান ছুটি ঘোষণা করা হয়েছে। মৎস্যজীবীদের সাগরে মাছ ধরতে যেতে নিষেধ করা হয়েছে। দমকল এবং উদ্ধারকারী দলের পক্ষ থেকে দুর্গতদের উদ্ধারের জন্য বিশেষ হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়