• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

জর্ডানে আগুনে পুড়ে ১৩ পাকিস্তানি নিহত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০২ ডিসেম্বর ২০১৯, ২১:০৫
পাকিস্তান, জর্ডান
পাকিস্তানের গণমাধ্যম ডন

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, জর্ডানের রাজধানী আম্মানের ৫০ কিলোমিটার পশ্চিমে অবস্থিত সাউথ শোনা এলাকার এক ফার্মের তাঁবুতে আগুনে পুড়ে ১৩ পাকিস্তানি নিহত হয়েছে। খবর পাকিস্তানের গণমাধ্যম ডনের।

মন্ত্রণালয়টি এক বিবৃতিতে জানায়, নিহতদের মধ্যে সাতটি শিশু, চারজন নারী এবং দুজন পুরুষ। রোববার দিনগত রাত দুইটায় ছড়িয়ে পড়া এই আগুনে তিনজন আহত হয়েছেন তবে তাদের অবস্থা এখন আশঙ্কামুক্ত।

আরও জানায়, করোগেটেড মেটাল হাউস থেকে আগুন ছড়িয়ে পড়ে বলে জানিয়েছে জর্ডানের উদ্ধারকারী সংস্থাগুলো। তারা জানায়, কৃষিশ্রমিক হিসেবে কাজ করা দুই পাকিস্তানি পরিবার এই অস্থায়ী বাসায় বাস করতো।

পাকিস্তানি পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, ভুক্তভোগীরা ১৯৭০ সালে জর্ডানে স্থানান্তরিত হয়। তারা পাকিস্তানের সিন্ধু প্রদেশের দাদু জেলার বাসিন্দা ছিল। জর্ডানে পাকিস্তানি দূতাবাস তাদের আত্মীয়দের সঙ্গে যোগাযোগ রাখছে।

মন্ত্রণালয়টির বিবৃতিটিতে বলা হয়, ভুক্তভোগীদের পরিবারগুলোকে যেকোনো ধরনের সাহায্য করতে প্রস্তুত দূতাবাসটির রাষ্ট্রদূত ও জ্যেষ্ঠ কর্মকর্তারা। এই বিষয়ে জর্ডানের কর্তৃপক্ষ পাকিস্তানকে যথেষ্ট সহযোগিতা করছে।

পাকিস্তানের শীর্ষস্থানীয় গণমাধ্যমটি আরও জানায়, জর্ডানে বসবাসরত কয়েক হাজার পাকিস্তানির বেশির ভাগই দেশটিতে কৃষিশ্রমিক হিসেবে কাজ করে থাকে। দেশটির বাসাবাড়িতে মাঝে মাঝেই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আফ্রিদির সঙ্গে দ্বন্দ্বের বিষয়ে যা বললেন বাবর
নিউজিল্যান্ড-পাকিস্তান ম্যাচসহ টিভিতে আজকের যত খেলা
এশিয়া কাপ আয়োজন করতে পারবে না ভারত-পাকিস্তান!
পাকিস্তানে রোজার মাসে ছিনতাই-ডাকাতির ঘটনায় ১৯ মৃত্যু
X
Fresh