• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

বায়ুদূষণের কবলে তেহরান, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০২ ডিসেম্বর ২০১৯, ১৮:৫৩
তেহরান, বায়ুদূষণ
যুক্তরাষ্ট্রের গণমাধ্যম ভয়েস অব আমেরিকা

বাংলাদেশ ও ভারতের মতো বায়ুদূষণের কবলে পড়েছে ইরান। দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যমের খবরে শনিবার বলা হয়, মাত্রাতিরিক্ত বায়ুদূষণের কারণে রাজধানী তেহরানসহ বেশ কয়েকটি অঞ্চলের শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে। খবর যুক্তরাষ্ট্রের গণমাধ্যম ভয়েস অব আমেরিকার।

ইরানের বায়ুদূষণ বিষয়ক এক জরুরি কমিটির সঙ্গে বৈঠকের পর ডেপুটি গভর্নর মোহাম্মদ তাগিজাদেহ শুক্রবার এই ঘোষণা দেন বলে জানিয়েছে দেশটির সরকারি সংবাদ সংস্থা আইআরএনএ। তিনি বলেন, মাত্রাতিরিক্ত বায়ুদূষণের কারণে তেহরান প্রদেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।

তিনি বলেন, দূষণের সূচক পরীক্ষা করে ফিরুজকুহ, দামাভান্দ ও পারদিস ছাড়া তেহরানের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। শনিবার শিশু ও কিশোরসহ সব বয়সের মানুষকেই বাসাবাড়িতে থাকার আহ্বান জানানো হয় বলে উল্লেখ করা হয়েছে গণমাধ্যমটিতে প্রকাশিত প্রতিবেদনটিতে।

নভেম্বরের মাঝামাঝি থেকে ভয়াবহ বায়ুদূষণে ভুগছে তেহরান। আইআরএনএ আরও জানায়, উত্তরাঞ্চলীয় আলবোর্জ এবং মধ্যাঞ্চলীয় এসফাহান প্রদেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ছিল। উত্তর-পূর্বাঞ্চলীয় মাশহাদ, উত্তর-পশ্চিমাঞ্চলীয় ওরুমিয়েহ ও কোম শহরের শিক্ষা প্রতিষ্ঠানগুলোও বন্ধ রাখা হয়।

কে/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইরান এতগুলো ক্ষেপণাস্ত্র ছুড়বে কল্পনাও করেনি ইসরায়েল
ইসরায়েলের বিরুদ্ধে ইরান একাই যথেষ্ট : চীন
‘ইহুদিদের ধর্মীয় উৎসব শেষ হওয়ার আগে ইরানে হামলা করবে না ইসরায়েল’
ইরানের ওপর নিষেধাজ্ঞার সিদ্ধান্ত নিল ইইউ
X
Fresh