• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

নেতানিয়াহুকে নামাতে তেল আবিবের রাস্তায় বিক্ষোভ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০১ ডিসেম্বর ২০১৯, ১৯:০০
বেনিয়ামিন নেতানিয়াহু
ছবি সংগৃহীত

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে শনিবার তেল আবিবের রাস্তায় বিক্ষোভ করেছে কয়েক হাজার ইসরায়েলি। বিভিন্ন স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে শহরের হাবিমা স্কয়ারে জড়ো হন তারা।

একটি প্ল্যাকার্ডে লেখা ছিল- ‘নেতানিয়াহু, পদত্যাগ করুন, ইসরায়েল বেশি গুরুত্বপূর্ণ’। আরেকটি প্ল্যাকার্ডে ‘শক্তিশালী গণতন্ত্র, শক্তিশালী ইসরায়েল’ লেখা ছিল।

ওয়াইনেট নিউজ সাইট জানিয়েছে, ওই বিক্ষোভে প্রায় পাঁচ হাজার মানুষ অংশ নেয়। তবে ইসরায়েলের চ্যানেল ১২ বলছে, বিক্ষোভে অংশ নিয়েছে কমপক্ষে ছয় হাজার মানুষ।

জেরুজালেমের বাসিন্দা একজন বিক্ষোভকারী বলেন, আমি ‘আমাদের প্রধানমন্ত্রীদের মধ্যে সবচেয়ে কাপুরুষ প্রধানমন্ত্রীকে বলতে এসেছি যে আমি মনে করি তার পদত্যাগ করে আদালতে আত্মসমর্থন করা উচিত।’ এছাড়া আমি তার কাছ থেকে আর কিছু শুনতে চাই না।

আরেকজন বিক্ষোভকারী বলেন, তিনি বিক্ষোভে যোগ দিয়েছেন কারণ তিনি ‘দুর্নীতি নিয়ে বিরক্ত’। তিনি নেতানিয়াহুর ডাকনাম উল্লেখ করে বলেন, বিবি’র (নেতানিয়াহুর ডাকনাম) এখন যাওয়ার সময় হয়েছে। তিনি দুর্নীতিবাজ।

উল্লেখ্য, গত ২১ নভেম্বর নেতানিয়াহুকে ঘুষ, জালিয়াতি ও আস্থাভঙ্গের তিন মামলায় অভিযুক্ত করা হয়। তবে তার বিরুদ্ধে আনা দুর্নীতির অভিযোগ অস্বীকার করে পদত্যাগ করতে অস্বীকৃতি জানান নেতানিয়াহু।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘ইসরায়েলি ভাস্করের পুরস্কার নিয়ে গণহত্যাকে সমর্থন করেছেন ড. ইউনূস’
গাজায় নিহত বেড়ে ৩২ হাজার ৪৯০
গাজায় গণহত্যা চলছেই, যুদ্ধবিরতির প্রস্তাব মানছে না ইসরায়েল
টাকার বিছানায় ঘুমিয়ে ভাইরাল দুর্নীতিতে অভিযুক্ত নেতা 
X
Fresh