• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

মেক্সিকোতে কার্টেল সদস্য-পুলিশ বন্দুকযুদ্ধে নিহত ১৪

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০১ ডিসেম্বর ২০১৯, ১৪:৫০
At least 14 dead in Mexico gunbattle, rtvonline
ছবি সংগৃহীত

মেক্সিকো সন্দেহভাজন কার্টেল (সন্ত্রাসী দল) বন্দুকধারীদের সঙ্গে গোলাগুলি ঘটনায় ১৪ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে ১০ জন কার্টেলের সদস্য এবং অপর চারজন পুলিশ সদস্য। শনিবার যুক্তরাষ্ট্রের সীমান্তবর্তী মেক্সিকোর একটি শহরে ওই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

মেক্সিকোর উত্তরাঞ্চলীয় রাজ্য কোয়াহুইলিয়ার সরকার জানিয়েছে, সীমান্তবর্তী শহর পিয়েদরাস নেগরাসের প্রায় ৬৫ কিলোমিটার দক্ষিণপশ্চিমে ভিলা ইউনিয়ন শহরে রাজ্য পুলিশের সঙ্গে বন্দুকধারীদের গোলাগুলির ঘটনা ঘটেছে।

ওই গোলাগুলির ঘটনায় ভিলা ইউনিয়ন শহরের মেয়রের ভবন ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। ওই ভবনের সামনে দাঁড়িয়ে কোয়াহুইলিয়ার গভর্নর মিগুয়েল অ্যাঞ্জেল রিকুয়েলমে বলেন, কার্টেল সদস্যদের মোকাবিলায় তার রাজ্য ‘দৃঢ়ভাবে’ কাজ করে যাচ্ছে। তিনি বলেন, ওই বন্দুকযুদ্ধে চার পুলিশ সদস্য নিহত এবং আরও ছয়জন আহত হয়।

রিকুয়েলমে বলেন, প্রায় এক ঘণ্টার বেশি সময় ধরে বন্দুকযুদ্ধ চলে। এসময় ১০ জন বন্দুকধারী নিহত হয়। এছাড়া বেশ কিছু লোক নিখোঁজ হয়েছে বলেও জানান তিনি। নিখোঁজ হওয়া ব্যক্তিদের মধ্যে মেয়রের অফিসের লোকজনও রয়েছে।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ওই ঘটনার এক ভিডিওতে দেখা গেছে, বেলা ১২টার দিকে ভিলা ইউনিয়নে ব্যাপক বন্দুকযুদ্ধ চলছে এবং একটি পিকআপ ট্রাকে করে বন্দুকধারীরা শহরে ঘুরে বেড়াচ্ছে। অন্য একটি ভিডিওতে দেখা যায়, শহর থেকে কালো ধোঁয়া উড়ছে।

তবে রয়টার্স ওই ভিডিওগুলোর সত্যতা যাচাই করতে পারেনি।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আজ দুপুর হবে সাময়িক রাত, লাইভ দেখবেন যেভাবে
সোমবার দিনেই নামবে সাময়িক রাত
মেক্সিকোতে সমুদ্র সৈকতে ৮ চীনা নাগরিকের মরদেহ উদ্ধার
মেক্সিকোতে ট্রাকের সঙ্গে সংঘর্ষে বাসের সব যাত্রী নিহত
X
Fresh