• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ফ্রান্সের প্রেসিডেন্টের ব্রেন ডেথ হয়েছে: এরদোয়ান

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩০ নভেম্বর ২০১৯, ২১:৫১
রিসেপ তাইয়েপ এরদোয়ান, ইমানুয়েল ম্যাখোঁ
সংগৃহীত

সিরিয়ায় তুরস্কের হামলা এবং ন্যাটো জোটের কার্যকারিতা নিয়ে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁর দেয়া বক্তব্যের কঠোর সমালোচনা করেছেন তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। তিনি বলেন, ম্যাখোঁর ব্রেন ডেথ হয়েছে, ন্যাটোর নয়। খবর ইরানের নিউজ সাইট পার্সটুডের।

ফরাসি প্রেসিডেন্ট বৃহস্পতিবার প্যারিসে ন্যাটো মহাসচিবের সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলনে বলেন, যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন ন্যাটো এখন অকার্যকর হয়ে গেছে। এর ব্রেন ডেথ হয়ে গেছে। সিরিয়ায় তুরস্ক অভিযান চালালেও যেন না ভাবে যে ন্যাটো দেশটির পাশে আছে।

তিনি আরও বলেন, ন্যাটোর সদস্য হয়েও তুরস্ক এককভাবে সিরিয়ায় অভিযান চালানো থেকেই প্রমাণিত হয়েছে ন্যাটো মারা গেছে। এরদোয়ান শুক্রবার বলেন, ব্রেন ডেথ হলে ম্যাখোঁর হয়েছে, ন্যাটোর নয়। এরদোয়ান ম্যাখোঁকে অনভিজ্ঞ রাজনীতিক বলে প্রশ্ন করেন, ফ্রান্সের সেনারা তুরস্কে কি করছে?

তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ান আরও বলেন, আমি আপনাকে এখন তুরস্ক থেকে বলছি। কিন্তু ন্যাটোতে আবার বলবো যে আপনি ন্যাটোকে ব্রেন ডেথ বলার আগে আপনার ব্রেন ডেথ হয়েছে কিনা পরীক্ষা করুন। ন্যাটো থেকে তুরস্ককে বের করে দেয়া বা না দেয়ার সিদ্ধান্ত নেয়ার ক্ষমতা আপনার আছে কি?

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হামাস প্রধান হানিয়ার সঙ্গে এরদোয়ানের বৈঠক
হামলার বিষয়ে তুরস্ককে আগেই জানিয়েছিল ইরান : রয়টার্স
ইরানকে যে আহ্বান তুরস্কের
তুরস্কে নাইট ক্লাবে আগুন, ২৯ জনের মৃত্যু
X
Fresh