• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

আলবেনিয়ায় ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়ে ৪৯

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৯ নভেম্বর ২০১৯, ২০:০৫
আলবেনিয়া, ভূমিকম্প
যুক্তরাষ্ট্রের সংবাদ সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস (এপি)।

আলবেনিয়ায় মঙ্গলবার ৬.৪ মাত্রার এক ভয়াবহ ভূমিকম্প আঘাত হানার পর শুরু হওয়া উদ্ধারকাজ শুক্রবার শেষ হয়েছে। এই ভূমিকম্পের ফলে নিহতের সংখ্যা বেড়ে শেষপর্যন্ত ৪৯ হয়েছে। খবর যুক্তরাষ্ট্রের সংবাদ সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস (এপি)।

এদিন আলবেনিয়া, সার্বিয়া ও মন্টিনেগ্রোর উদ্ধারকর্মীরা ভূমিকম্পের ফলে বিধ্বস্ত হয়ে যাওয়া ডুরেস বন্দর নগরীর একটি হোটেলে উদ্ধারকাজ পরিচালনা করে বলে জানিয়েছেন আলবেনিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের নারী মুখপাত্র আলবানা কেহাজাজ।

তিনি জানান, এই উপকূলবর্তী হোটেলে ধ্বংসাবশেষ থেকে এখনও একজনকে উদ্ধার করা সম্ভব হয়নি। ভূমিকম্পটি আঘাত হানার পরপরই প্রতিবেশী এবং ইউরোপিয়ান ইউনিয়নের দেশগুলো আলবেনিয়ায় প্রয়োজনীয় উদ্ধারকর্মী ও যন্ত্রপাতী পাঠায়।

আলবেনিয়ার স্বাস্থ্যমন্ত্রী ওগের্তা মানাসতিরলিউ বলেন, একাধিক হাসপাতাল, ছোট ছোট স্বাস্থ্য কেন্দ্র এবং সংশ্লিষ্টদের কাছ থেকে সংগ্রহ করা তথ্য অনুসারে মঙ্গলবার ভোরের আগে আঘাত হানা এই ভূমিকম্পের ফলে প্রায় দুই হাজার মানুষ আহত হয়েছে।

সংবাদ সংস্থাটি জানায়, ভূমিকম্পটির আঘাতে সবচেয়ে বেশি ক্ষয়ক্ষতির শিকার হয়েছে আলবেনিয়ার রাজধানী তিরানা থেকে ৩৩ কিলোমিটার পশ্চিমে অবস্থিত ডুরেস অঞ্চলটি এবং তার পাশের থুমানে শহর। থুমানের উদ্ধারকাজ শেষ হয়েছে বুধবার।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কয়েক ঘণ্টায় ৮০ বারেরও বেশি কেঁপে উঠল তাইওয়ান
ভূমিকম্পে কেঁপে উঠল চট্টগ্রাম
শক্তিশালী ভূমিকম্পে কাঁপল পাপুয়া নিউগিনি
ভূমিকম্পে কেঁপে উঠল তিব্বত
X
Fresh