• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ইরানের জন্য আরও খারাপ পরিণতি অপেক্ষা করছে: সৌদি কুটনীতিক

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৯ নভেম্বর ২০১৯, ১৫:২১
ওসামা বিন আহমেদ নুকাইল
ছবি সংগৃহীত

ইরাকের পবিত্র নাজাফ শহরের ইরানি কন্স্যুলেট ভবনে মুখোশধারী দুষ্কৃতকারীদের অগ্নিসংযোগের পর তেহরানকে আরও খারাপ পরিণতির হুমকি দিয়েছেন একজন সৌদি কুটনীতিক। গত বুধবার রাতে ইরাকে আর্থিক দুর্নীতি এবং সংস্কারের দাবিতে শান্তিপূর্ণ বিক্ষোভের সময় একদল দুষ্কৃতকারী মুখোশধারী ইরানি কন্স্যুলেট ভবনে হামলা চালায়।

মিশরের নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ওসামা বিন আহমেদ নুকাইল বৃহস্পতিবার বলেছেন, নাজাফে ইরানি কন্স্যুলেট ভবনে হামলা হচ্ছে আঞ্চলিক রাজনীতিতে ইরানের ভূমিকার সরাসরি ফলাফল। তিনি হুমকি দিয়ে বলেন, ইরানকে আরও খারাপ পরিণতির জন্য অপেক্ষা করতে হবে।

আরবি ভাষার পত্রিকা আনবা আল-ইয়াওম এ খবর দিয়েছে। নুকাইল বলেন, এরপর যা আসছে তা কেউ ভাবতেও পারছে না। তিনি দাবি করেন, ইরাকের সঙ্গে সৌদি আরবের ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক রয়েছে এবং ইরাক চাইলে ইরানের প্রভাব থেকে বাগদাদকে উদ্ধার করতে প্রস্তুত রয়েছে রিয়াদ।

নুকাইল অভিযোগ করে বলেন যে, ইরাক ও ইয়েমেনসহ মধ্যপাচ্যের বিভিন্ন দেশে ইরান হস্তক্ষেপ করে যাচ্ছে। সৌদি আরব ঠিক একইভাবে ইরানের বিরুদ্ধে এই অভিযোগ করে আসছে।

ইরাকের সাবেক প্রেসিডেন্ট সাদ্দাম হোসেন কুয়েত দখলের পর সৌদি আরব ইরাকের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে। ২৫ বছর পর গত এপ্রিল মাসে বাগদাদের সঙ্গে সম্পর্ক পুনঃপ্রতিষ্ঠা করেছে রিয়াদ।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘হাত ট্রিগারেই আছে’, ইসরাইলকে ইরানের সতর্কবার্তা
ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞা দিলো যুক্তরাষ্ট্র
ইরান এতগুলো ক্ষেপণাস্ত্র ছুড়বে কল্পনাও করেনি ইসরায়েল
ইসরায়েলের বিরুদ্ধে ইরান একাই যথেষ্ট : চীন
X
Fresh