• ঢাকা বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
logo

অযোধ্যা সমস্যা জিইয়ে রেখেছিল কংগ্রেস: মোদি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৬ নভেম্বর ২০১৯, ০৯:৪৮
নরেন্দ্র মোদি
ছবি সংগৃহীত

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, অযোধ্যা বিতর্ক জিইয়ে রেখেছিল কংগ্রেস। ঝাড়খণ্ডের ডাল্টনগঞ্জে এক নির্বাচনী সভায় তিনি এ মন্তব্য করেন। মোদি অভিযোগ করে বলেন, ভোটব্যাংকের জন্য এই ইস্যু ঝুলিয়ে রেখেছিল কংগ্রেস। সপ্তাহ খানেক আগে একই ধরনের মন্তব্য করেছিলেন বিজেপি সভাপতি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

সমাবেশে মোদি রাজ্যে কংগ্রেস-জেএমএম-আরজেডির জোটকে ‘ক্ষমতালোভী’ বলে বর্ণনা করে বলেন, তারা চলে নিজেদের স্বার্থে। তাদের সরকার আগে খনিজ সম্পদে সমৃদ্ধ এই রাজ্যকে শোষণ করেছে। অবহেলা করেছে রাজ্যের মানুষকে।

বাবরি মসজিদ গুড়িয়ে দেয়ার মামলা এখনও ঝুলে থাকলেও সুপ্রিম কোর্ট অযোধ্যার বিতর্কিত জমি মামলায় রায় দিয়েছে সম্প্রতি। আর সেটির পুরো কৃতিত্বই নিলেন মোদি। তিনি বলেন, আমরা পুরোনো অনেক সমস্যা মিটিয়ে ফেলছি। সমস্যা জিইয়ে রাখি না আমরা।

অযোধ্যার বিতর্কিত জমি হিন্দুদের দিয়ে অযোধ্যাতেই কোনও জায়গায় মসজিদের জন্য পাঁচ একর জমি দিতে বলেছেন শীর্ষ আদালত। ট্রাস্ট গড়তে বলেছে রামমন্দির নির্মাণে। রায় পর্যালোচনার পথ এখনও খোলা।

তবে এরই মধ্যে মোদির দাবি করেছেন, অযোধ্যায় বাকি কাজ খুব শিগগিরই সেরে ফেলবে সরকার। কারণ তারা কংগ্রেসের মতো নিজেদের স্বার্থে সমস্যা পুষে রাখেন না। এসময় তিনি অভিযোগ করে বলেন, কংগ্রেস চাইলে অনেক আগেই অযোধ্যা সমস্যা মিটিয়ে ফেলতে পারত। কিন্তু ভোটব্যাংক খোয়ানোর ভয়ে তারা তা করেনি। দেশকে যা আহত করেছে। একই উদ্দেশ্যে সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ রদের প্রশ্নটিও ঝুলিয়ে রেখেছিল কংগ্রেস।

বিজেপির সঙ্গে কংগ্রেসের ফারাক প্রসঙ্গে মোদির বলেন, যারা দেশের সেবা করছে আর যারা দেশকে লুটছে, এই ভোট তাদের মধ্যে প্রতিযোগিতা। কংগ্রেসের কাছে আছে সমস্যা। আমাদের কাছে সমাধান। তাদের আছে অভিযোগের তালিকা। আমাদের কাছে কাজের খতিয়ান। তাদের আছে ফাঁপা প্রতিশ্রুতি। আমাদের কাছে আছে উন্নয়নের প্রমাণ।

এদিকে জম্মু-কাশ্মীর ইস্যুতে কংগ্রেসকে নিশানা করেছেন মোদি। সেখানে নিরাপত্তা বাহিনীর সদস্যদের মৃত্যুর জন্য কংগ্রেসকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী। তিনি বলেন, নিরাপত্তার জন্য ঝাড়খণ্ডের অনেক যুবককে জম্মু-কাশ্মীরে পাঠানো হয়েছে। তাদের মৃত্যর জন্য দায়ী কংগ্রেস।

উল্লেখ্য, আগামী শনিবার থেকে ঝাড়খণ্ডে বিধানসভা নির্বাচন শুরু হবে। চলবে ২০ ডিসেম্বর পর্যন্ত। পাঁচ দফায় ভোটগ্রহণ শেষে ২৩ ডিসেম্বর ফলাফল ঘোষণা করা হবে।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সেই ভিডিওতে নিজেকে নাচতে দেখে যা বললেন মোদি
মোদি ও রাহুলের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ, ইসির নোটিশ
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
মার্কিন কংগ্রেসে ইউক্রেনের জন্য সহায়তা বিলে ভোট আজ
X
Fresh