• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

লন্ডনে লাইসেন্স হারালো উবার, বেকার হতে পারে ৪৫ হাজার চালক

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ নভেম্বর ২০১৯, ১৯:১২
লন্ডন, উবার
যুক্তরাজ্যের গণমাধ্যম বিবিসি

যুক্তরাজ্যের লন্ডনে কার্যক্রম পরিচালনার লাইসেন্স হারিয়েছে যুক্তরাষ্ট্রের অ্যাপের মাধ্যমে রাইড শেয়ারিং সেবাদাতা প্রতিষ্ঠান উবার। খবর যুক্তরাজ্যের গণমাধ্যম বিবিসির।

ট্রান্সপোর্ট ফর লন্ডন (টিএফএল) জানিয়েছে, যাত্রীদেরকে নিরাপত্তা দিতে বারবার ব্যর্থ হওয়ায় উবারকে লন্ডনে কার্যক্রম পরিচালনার নতুন কোনও লাইসেন্সে দেয়া হবে না।

টিএফএল জানায়, এই ট্যাক্সি অ্যাপ কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে একাধিক পরিবর্তন আনা সত্ত্বেও লাইসেন্সধারী প্রতিষ্ঠান হিসেবে যতটা উপযুক্ত থাকা প্রয়োজন ততটা নয়।

উবার ২০১৭ সালে প্রাথমিকভাবে লাইসেন্স হারায়। কিন্তু এরপরও দুইবার প্রতিষ্ঠানটির লাইসেন্সের মেয়াদ বাড়ানো হয়েছিল। সবশেষ লাইসেন্সের মেয়াদ শেষ হয়েছে রোববার।

প্রতিষ্ঠানটি একই প্রক্রিয়ায় আবার আবেদন করবে এবং তাদের কার্যক্রম অব্যাহত রাখবে বলে উল্লেখ করা হয়েছে গণমাধ্যমটিতে প্রকাশিত এ সংক্রান্ত প্রতিবেদনটিতে।

লন্ডনে উবারের জন্য কাজ করা প্রায় ৪৫ হাজার চালক বেকার হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। লন্ডন অ্যাপের মাধ্যমে রাইড শেয়ারিং সেবাদাতা প্রতিষ্ঠানটির শীর্ষ পাঁচটি বাজারের একটি।

টিএফএলের এই সিদ্ধান্তের বিষয়ে বলা হয়েছে, সরকারি সংস্থাটি উবারের ব্যর্থতার একটি ধরন শনাক্ত করেছে যার ফলে যাত্রীরা নিরাপত্তা ঝুঁকিতে পড়ে যায়।

আরও বলা হয়েছে, উবারের পরিবর্তিত সিস্টেমে অননুমোদিত চালকদেরকে তাদের ছবি অন্যান্য চালকের অ্যাকাউন্টে আপলোড করার অনুমতি দেয়া হয়েছে।

টিএফএলের আরেকটি অভিযোগ হলো, বরখাস্ত করা চালকরা আবার উবার অ্যাকাউন্ট খুলতে এবং নিরাপত্তা দেয়ার বিষয়ে সমঝোতার মাধ্যমে যাত্রীবহন করতে পারে।

লন্ডনের মেয়র সাদিক খান বলেন, আমি জানি এই সিদ্ধান্ত উবার ব্যবহারকারীদের জন্য বেশ বিড়ম্বনার কিন্তু তাদের নিরাপত্তার বিষয়টিও আমাদের ভাবতে হচ্ছে।

কে/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা, যা বললেন মিশা-ডিপজল
পুলিশের সামনে মিথিলাকে পেটাল ইউটিউবার রাকিব টিম
মেরিট স্কলারশিপ নিয়ে পড়ুন যুক্তরাজ্যে, পাবেন ৫০০০ পাউন্ড
উত্তপ্ত পরিস্থিতিতে ইসরায়েলকে যে পরামর্শ দিল যুক্তরাজ্য
X
Fresh