• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

লন্ডনে দুই ইহুদি শিশুকে রক্ষায় এগিয়ে গেলেন মুসলিম নারী

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ নভেম্বর ২০১৯, ১৬:০১
Muslim woman come forward to protect two Jewish children in London
ছবি সংগৃহীত

যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে একটি কম্যুউটার ট্রেনে দুই ইহুদি শিশুকে মানসিকভাবে নির্যাতন করছিলেন খ্রিস্টান এক ব্যক্তি। বগিতে থাকা অন্য সবাই হতভম্বের মতো তাকিয়ে থাকলে তাদের সাহায্যে এগিয়ে আসেন এক মুসলিম নারী। তার নাম আসমা শুয়েইখ।

আর এই পুরো ঘটনাটির ভিডিও ধারণ করেন ক্রিস অ্যাটকিন্স নামের আরেক যাত্রী। ভিডিওতে দেখা যায়, এক ব্যক্তি দুই ইহুদি শিশুকে বাইবেল থেকে অনুচ্ছেদ পাঠ করে শোনাচ্ছিলেন। এসময় লোকটি তাদের সঙ্গে অত্যন্ত উগ্রভাবে আচরণ করছিলেন। এতে শিশু দুইটি ভয়ে কান্না করছিল।

ভিডিওতে আরও দেখা যায়, ঘটনার আকস্মিকতায় ওই বগির সবাই হতভম্ব হয়ে পুরো ঘটনাটি দেখছিলেন। কিন্তু কেউ ওই লোকটিকে থামাতে এগিয়ে আসার সাহস দেখাচ্ছিলেন না। অবশেষে ইহুদি শিশু দুটিকে বাঁচাতে এগিয়ে যান হিজাব পরিহিত আসমা শুয়েইখ।

পরে ওই ভিডিওটি ইউটিউবে আপলোড করা হয়। আর কিছুক্ষণের মধ্যেই সেটি ভাইরাল হয়ে যায়। সাহসিকতার জন্য অনেকেই আসমার প্রশংসা করেছেন।

এ ব্যাপারে আসমা বলেন, সবাই যদি এগিয়ে আসতো, তবে আমাকে ঝুঁকি নিয়ে প্রতিবাদ করতে হতো না। কিন্তু দুই সন্তানের মা হিসেবে আমি বুঝি, নিপীড়িত শিশু দুটি কী অসহনীয় মূহুর্ত পার করছিল। এমন পরিস্থিতিতে কেউ চুপ থাকতে পারেন না। আমি বুঝতে পারছিলাম, তখনই কিছু একটা করতে হবে, নয়তো পরিস্থিতি নাগালের বাইরে চলে যাবে।

এদিকে ভিডিও ফুটেজ দেখে ওই খ্রিস্টান নিপীড়ককে শনাক্ত করেছে লন্ডন পুলিশ। পরে রোববার তাকে গ্রেপ্তার করে পুলিশ। যদিও ওই ব্যক্তির পরিচয় গোপন রেখেছে তারা।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লন্ডনে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি নাট্যনির্মাতার মৃত্যু
লন্ডন-ঢাকা ফ্লাইটে আসন ফাঁকা নিয়ে ফেসবুক পোস্ট, প্রতিবাদ বিমানের
লন্ডনের পুলিশ স্টেশনে আগুন
মালয়েশিয়ায় বসতে যাচ্ছে আন্তর্জাতিক মুসলিম নারী সম্মেলন
X
Fresh