logo
  • ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭

নরওয়েতে ইসলাম বিদ্বেষীদের কুরআন পোড়ানো ঠেকালো ইলিয়াস নামের একজন

কুরআন, নরওয়ে
পাকিস্তানের গণমাধ্যম জিও নিউজ
নরওয়েতে ইসলাম বিদ্বেষীদের পবিত্র কুরআনের একটি কপি পোড়ানো ঠেকিয়ে মুসলিম হিরো হিসেবে প্রশংসিত হচ্ছেন ইলিয়াস নামের এক ব্যক্তি। খবর পাকিস্তানের গণমাধ্যম জিও নিউজের।

গণমাধ্যমটিতে বলা হয়, ক্রিস্টয়ানস্যান্ড শহরে লার্স থর্সেন নামের এক ব্যক্তির নেতৃত্বে স্টপ ইসলামিজেশন অব নরওয়ে (এসআইএএন) এর ব্যানারে একটি র‌্যালি বের হয়।

এই র‌্যালিতে অংশগ্রহণকারীরা স্থানীয় পুলিশের সতর্কতার তোয়াক্কা না করে মুসলিমদের পবিত্র গ্রন্থ কুরআনের কপিটি পোড়ানোর চেষ্টা করে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট হওয়া এক ভিডিওতে ইলিয়াসকে পবিত্র কুরআনের কপিটি পোড়ানো ঠেকাতে তাদের ওপর ঝাঁপিয়ে পড়তে দেখা যায়। একপর্যায়ে এসআইএএনের নেতা থর্সেন এবং তার হামলাকারীদের পুলিশের হেফাজতে নেয়া হলে র‌্যালিটি সহিংস হয়ে যায়।

পবিত্র কুরআন পোড়ানো ঠেকিয়ে মুসলিম হিরো হিসেবে পরিচিতি পাওয়া এই ব্যক্তিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ইলিয়াস বলে উল্লেখ করা হলেও তার প্রকৃত পরিচয় জানা যায়নি।

সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা ইলিয়াসের প্রশংসার পাশাপাশি ইউরোপ ও বিশ্বব্যাপী ইসলামভীতি ছড়িয়ে পড়ায় আশঙ্কা প্রকাশ করেছেন।

এদিকে পাকিস্তানে টুইটারে এই ঘটনায় #ইলিয়াস_হিরো_অব_মুসলিম_উম্মাহ, #নরওয়ে, #ডিফেন্ডার_অব_কুরআন, #দ্যগ্লোরিয়াসকুরআন অ্যান্ড মুসলিমস ট্রেন্ডিং হওয়া শুরু হয়েছে।

কে/পি

RTVPLUS