• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

দণ্ডিত হতে পারেন ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২২ নভেম্বর ২০১৯, ১৭:৪৮
ইসরায়েল, বেনিয়ামিন নেতানিয়াহু
জার্মানির গণমাধ্যম ডয়চে ভেলে

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বিরুদ্ধে বৃহস্পতিবার ঘুষ, প্রতারণা ও আস্থাভঙ্গের আইনি অভিযোগ করেছেন দেশটির অ্যাটর্নি জেনারেল আভিখাই মান্ডেলব্লিট। খবর জার্মানির শীর্ষস্থানীয় গণমাধ্যম ডয়চে ভেলের।

নেতানিয়াহু এসব অভিযোগ উড়িয়ে দিয়েছেন কিন্তু যদি দেশটির প্রধানমন্ত্রীর পদ আঁকড়ে ধরে রাখতে এবং সংসদের কাছ থেকে আইনি রক্ষাকবচ আদায় করতে ব্যর্থ হন, তবে তিনি সহজে কারাদণ্ড এড়াতে পারবেন না বলে ধারণা করা হচ্ছে।

এমন মারাত্মক অভিযোগের মুখেও দমে যাবার বদলে আরও আগ্রাসী মনোভাব দেখিয়েছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী। তার পাল্টা অভিযোগ, সপরিবারে তাকে ফাঁসানোর চেষ্টা চলছে এবং মোক্ষম সময়ে তার বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে।

এক বছরের মধ্যে দুটি সাধারণ নির্বাচনের পরেও নেতানিয়াহু সরকার গড়ার জন্য প্রয়োজনীয় সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে পারেননি। ফলে রাজনৈতিক অচলাবস্থা কাটাতে তৃতীয় নির্বাচনের সম্ভাবনা আরও উজ্জ্বল হয়ে উঠছে।

নেতানিয়াহুর রাজনৈতিক প্রতিপক্ষরা তার বিরুদ্ধে ওঠা এসব অভিযোগ তাদের নির্বাচনী প্রচারণার হাতিয়ার করবে বলে মনে করা হচ্ছে। এক্ষেত্রে ইসরায়েলের বর্তমান প্রধানমন্ত্রীকে তার লিকুদ দলের সমর্থন দেয়া নিয়ে সংশয় আছে।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আরও ২০ ফিলিস্তিনিকে হত্যা করল ইসরায়েল
গাজার দুর্ভিক্ষের জন্য ইসরায়েল দায়ী : ইইউ
এক বাড়িতে হামলা চালিয়ে ৩৬ জনকে হত্যা ইসরায়েলের
হামাসের প্রস্তাবে ইসরায়েলের ‘না’
X
Fresh