logo
  • ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭

কাশ্মীরে মুসলিম দেশগুলোর টিভি চ্যানেল বন্ধ

  আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

|  ২২ নভেম্বর ২০১৯, ০৯:০০ | আপডেট : ২২ নভেম্বর ২০১৯, ১১:০৬
TV channels of Muslim countries closed in Kashmir
ছবি সংগৃহীত
ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে মুসলিম দেশগুলোর সব ধরনের অনুষ্ঠান সম্প্রচারে নিষেধাজ্ঞা আরোপ করেছে নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন সরকার। তুরস্ক, ইরান, মালয়েশিয়া ও পাকিস্তানের মতো মুসলিম দেশগুলোর সব টিভি চ্যানেলের সম্প্রচার বন্ধ করতে স্থানীয় ক্যাবল অপারেটরদের নির্দেশনা দেয়া হয়েছে।

মঙ্গলবার ভারতের কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তি জারি করে। সেখানে কেবল টিভি অপারেটরদের বিধি অনুসারে তাদের দায়বদ্ধতার কথা স্মরণ করিয়ে দেয়।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, আমরা জানতে পেরেছে যে রাজ্যে কয়েকটি বিদেশি প্রাইভেট চ্যানেল মন্ত্রণালয়ের কোনও অনুমতি না নিয়েই সম্প্রচার করা হচ্ছে। যা স্পষ্টভাবে নিয়মের লঙ্ঘন। বিষয়টি সম্প্রচার আইনের বিরোধী হওয়ায় তাৎক্ষণিক সক্রিয় পদক্ষেপ গ্রহণ করতে হবে।

---------------------------------------------------------------
আরো পড়ুন: কলকাতার রাস্তায় ৫০০ ও ২০০০ রুপির বান্ডিলের বৃষ্টি
---------------------------------------------------------------

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব বিক্রম সাহা বলেন, মুসলিম দেশগুলো বিশেষত ইরান, তুরস্ক ও মালয়েশিয়ার চ্যানেলগুলোর সম্প্রচার নিয়মের লঙ্ঘন হিসেবে বিবেচিত হবে। নিয়ম লঙ্ঘন করলে লাইসেন্স বা অনুমতি প্রত্যাহার এবং সরঞ্জামাদি বাজেয়াপ্তসহ শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হতে পারে বলেও হুঁশিয়ার করেন তিনি।

নিষিদ্ধ চ্যানেলগুলোর মধ্যে সৌদি আরবের আল আরাবিয়া, তুরস্কের টিআরটি ওয়ার্ল্ড, ইরানের সাহার টিভি ও প্রেস টিভির পাশাপাশি মালয়েশীয় চ্যানেলগুলো বিশেষভাবে বন্ধের নির্দেশনা দেয়া হয়েছে।

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪৪৭৩৪১ ৩৬২৪২৮ ৬৩৮৮
বিশ্ব ৫৮৬১২৯৯৫ ৪০৫৭৫৯৪৭ ১৩৮৮৭১০
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়