• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

বিদেশি বিনিয়োগ পেতে বাংলাদেশকে সাহায্য করবে তুরস্ক

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২০ নভেম্বর ২০১৯, ২৩:২৮
বাংলাদেশ, তুরস্ক
তুরস্কের সংবাদ সংস্থা আনাদোলু এজেন্সি

তুরস্কের সংস্কৃতি ও পর্যটনমন্ত্রী মেহমেত নুরি এরসয় বলেছেন, বিদেশি বিনিয়োগ পেতে বাংলাদেশকে সাহায্য করবো আমরা। খবর তুর্কি সংবাদ সংস্থা আনাদোলু এজেন্সির।

তিনি বুধবার তুরস্কের রাজধানী আঙ্কারায় অনুষ্ঠিত বাংলাদেশ-তুরস্ক জয়েন্ট ইকোনোমিক কমিশনের (জেইসি) পঞ্চম বৈঠকে এই কথা বলেন।

মেহমেত নুরি এরসয় বলেন, আমরা আমাদের কৃষি, শিল্প, ও প্রযুক্তি খাতের সব তথ্য এবং অভিজ্ঞতা বাংলাদেশের সঙ্গে আদান-প্রদান করবো।

তিনি বলেন, আমি মনে করি এগ্রিমেন্ট অন মিউচুয়াল প্রোমোশন অ্যান্ড প্রোটেকশন অব ইনভেস্টমেন্টস সইয়ের মাধ্যমে বিদেশি বিনিয়োগে আরও অগ্রগতি লাভ করবো।

তুর্কি সংস্কৃতি ও পর্যটনমন্ত্রী বলেন, বাংলাদেশ ও তুরস্কের একাধিক সুযোগ আছে এবং এই দুই দেশ নতুন নতুন সহযোগিতার ক্ষেত্র গড়ে তুলবে।

তিনি বলেন, উভয় দেশের দ্বিপাক্ষিক বাণিজ্য ও অর্থনৈতিক সম্পর্ক বাড়াতে জেইসির বৈঠক বেশ গুরুত্বপূর্ণ। তাই প্রতি বছর এই বৈঠক অনুষ্ঠিত হওয়া উচিত।

তিনি আরও বলেন, তুরস্ক দূরত্ব থাকলেও এশিয়া-প্যাসিফিক অঞ্চলের সঙ্গে সম্পর্ক গড়তে বেশ সচেষ্ট। তুর্কি সরকার ইতোমধ্যে দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া ও সিঙ্গাপুরের সঙ্গে মুক্তি বাণিজ্য চুক্তি সই করেছে।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশের স্পিন বোলিংয়ে বৈচিত্র্য আনতে চান মুশতাক
আমিরাতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি নিহত
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৪ এপ্রিল)
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
X
Fresh