• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

কাশ্মীরে টহলের সময় তুষারপাতে চার ভারতীয় সৈন্য নিহত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৯ নভেম্বর ২০১৯, ১৯:২৫
ভারত, কাশ্মীর
কাতারের গণমাধ্যম আল জাজিরা

কাশ্মীরের সিয়াচেন হিমবাহে টহলের সময় একটি তুষারপাতের আঘাতে চার ভারতীয় সৈন্য এবং দুই বেসামরিক দারোয়ান নিহত হয়েছে। খবর কাতারের গণমাধ্যম আল জাজিরার।

ভারতীয় সেনাবাহিনীর একাধিক মুখপাত্র জানায়, সোমবার হিমালয়ের হিমবাহটির উত্তরাংশে পাঁচ হাজার ৪৮৫ মিটার উঁচুতে অবস্থিত এক পোস্টের কাছাকাছি আট সৈন্যের একটি দল টহলের সময় আঘাত হানে এই তুষারপাত।

স্থানীয় গণমাধ্যমের মতে, একটি অনুসন্ধান ও উদ্ধারকারী দল এই আটজনকে বরফ থেকে উদ্ধারের পর বিমানে করে এক সামরিক হাসপাতালে নেয়।

ভারতীয় সেনাবাহিনীর মুখপাত্র কর্নেল রাজেশ কালিয়া এএফপি সংবাদ সংস্থাকে জানান, সব ধরনের চেষ্টার পরও ছয়জন মারা গেছেন। তাদের মধ্যে চারজন সৈন্য এবং দুজন বেসামরিক দারোয়ান।

লেফটেন্যান্ট কর্নেল অভিনব নবনীত নামের আরেক মুখপাত্র জানান, জীবিত দুই সৈন্য চিকিৎসাধীন আছে। এই তুষারপাত ভারতীয় সেনাবাহিনীর একটি পোস্টেও আঘাত হেনেছে বলে উল্লেখ করেন তিনি। তবে এতে হতাহতের খবর পাওয়া যায়নি।

ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং জানান, তিনি এই ঘটনায় খুবই মর্মাহত হয়েছেন। তিনি এক টুইটার পোস্টে সিয়াচেনে তুষারপাতে নিহতদের প্রতি স্যালুট জানান। এছাড়া তিনি তাদের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

কে/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যোগগুরু রামদেবকে ভারতীয় সুপ্রিম কোর্টের তলব
‘ভারতের আইনশৃঙ্খলার দায়িত্ব এখন নির্বাচন কমিশনের হাতে’
৮ দিনেও দস্যুদের সঙ্গে যোগাযোগ করা যায়নি
বাংলাদেশের জন্য পেঁয়াজ কিনছে ভারত
X
Fresh