• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

শুনানি চলাকালেই সাক্ষীকে আক্রমণ করে ট্রাম্পের টুইট

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৬ নভেম্বর ২০১৯, ১৫:০৮
ম্যারি ইয়াভানোভিচ
ছবি সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসন বিষয়ে দ্বিতীয় দিনের প্রকাশ্য শুনানি চলছিল। ওই শুনানিতে সাক্ষ্য দিচ্ছিলেন ইউক্রেনে সাবেক মার্কিন রাষ্ট্রদূত ম্যারি ইয়াভানোভিচ। আর ওই সাক্ষ্য চলাকালেই তাকে আক্রমণ করে টুইট করেন ট্রাম্প।

শুক্রবার দ্বিতীয় দফার এই শুনানিতে ইয়াভানোভিচকে জেরা করা হয়। জেরার এক পর্যায়ে ইয়াভানোভিচের সমালোচনা করে টুইট করেন মার্কিন প্রেসিডেন্ট। তিনি লিখেন, অতীতে যেসব দেশেই ম্যারি ইয়াভানোভিচকে পাঠানো হয়েছে সেসব দেশেই সমস্যা দেখা দিয়েছে।

ট্রাম্প বলেন, তিনি শুরু করেছিলেন সোমালিয়া দিয়ে, কী হয়েছিল সেখানে? এ বিষয়ে জিজ্ঞেস করা হলে সাবেক এই রাষ্ট্রদূত বলেন, ট্রাম্প তার মন্তব্যের মধ্য দিয়ে তাকে ‘ভয় দেখানোর চেষ্টা’ করছেন।

যদিও ট্রাম্প পরে দাবি করেন যে, তার টুইটগুলো মোটেও ভীতি প্রদর্শনের উদ্দেশ্যে ছিল না। সাংবাদিকদের ট্রাম্প বলেন, তিনি অভিসংশন শুনানির কিছু অংশ দেখেছেন এবং তার কাছে এটিকে ‘অপমানজনক’ মনে হয়েছে।

উল্লেখ্য, ইউক্রেনে রাষ্ট্রদূত থাকা অবস্থায় ডেমোক্র্যাট নেতা জো বাইডেন ও তার ছেলে হান্টার বাইডেনের কথিত দুর্নীতি তদন্তে কিয়েভের প্রসিকিউটর জেনারেলকে অনুরোধ করেননি ইয়াভানোভিচ। আর এই ‘অপরাধে’ গত মে মাসে তাকে অপসারণ করেছিল ট্রাম্প প্রশাসন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন নিকি হ্যালি
সাড়ে ৩৫ কোটি ডলার জরিমানার পাশাপাশি ব্যবসা বন্ধ ট্রাম্পের
চতুর্থবারের মতো নোবেলের মনোনয়ন পেতে যাচ্ছেন ট্রাম্প
পথ হারিয়েছে আমেরিকা : ট্রাম্প
X
Fresh