• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পাকিস্তানে বজ্রাঘাতে ২৬ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৬ নভেম্বর ২০১৯, ০৯:০২
বজ্রপাত
প্রতীকী ছবি

পাকিস্তানের সিন্ধু প্রদেশে ভারী বৃষ্টিপাতের পর বজ্রাঘাতে নারী ও শিশুসহ কমপক্ষে ২৬ জনের মৃত্যু হয়েছে। প্রদেশটির থারপারকার জেলার মিথি, ছাছি ও রাম সিং সোধো গ্রামে এই বজ্রাঘাতের ঘটনা ঘটে। স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, ওই এলাকায় বুধবার রাত থেকে বৃহস্পতিবার পর্যন্ত ভারী বৃষ্টিপাত হয়।

ওই বজ্রাঘাতে শুধু মানুষই নয় বহু গবাদি পশুরও মৃত্যু হয়েছে। খবরে বলা হয়েছে, বজ্রাঘাতে অন্তত কয়েক ডজন গবাদি পশু মারা গেছে।

প্রদেশের অন্যান্য জেলায় বজ্রাঘাতে ক্ষয়ক্ষতির খবর পাওয়া গেছে। খায়েরপুর জেলা কোতদিজিতে বজ্রাঘাতের ঘটনায় একটি গাছে আগুন ধরে যায়।

উদ্ধারকারীরা কর্মকর্তারা বলেছেন, আহত ব্যক্তিদের বিভিন্ন হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তারা বলছেন, বুধবার সন্ধ্যা থেকে ১৬ জনের বেশি আহত ব্যক্তিকে বিভিন্ন হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এছাড়া বিভিন্ন হাসপাতালে ১০ জনের মৃতদেহ নিয়ে আসার কথাও নিশ্চিত করেন তারা।

এদিকে বজ্রাঘাতে হতাহতের ঘটনায় আক্রান্ত অঞ্চলগুলোতে জরুরি নোটিশ জারি করে সরকারি কর্মকর্তাদের ছুটি বাতিল করা হয়েছে। অন্যদিকে পাকিস্তানের আবহাওয়া বিভাগ (পিএমডি) জানিয়েছে, দেশটির নিম্নাঞ্চলে বজ্রাঘাতের ঘটনা ঘটছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আবারও নেতৃত্বে ফিরছেন বাবর আজম!
ভেঙে গেল ভারত-পাকিস্তানের দুই মেয়ের সম্পর্ক
পাকিস্তানিদের সন্তুষ্ট করতে ভারতবিরোধী জিকির তুলছে বিএনপি : পাটমন্ত্রী
‘ভারত বর্জনের ডাকে পাকিস্তান আমলের রাজনীতি চালুর চেষ্টা চলছে’
X
Fresh