• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ইসরায়েলের বিমান হামলায় ২২ ফিলিস্তিনি নিহত, আহত ৬৯

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৩ নভেম্বর ২০১৯, ১৯:২৭
ফিলিস্তিন, ইসরায়েল
সংগৃহীত

ইসরায়েলের বিমান হামলায় কমপক্ষে ২২ ফিলিস্তিনি নিহত এবং ৬৯ জন আহত হয়েছে বলে জানিয়েছেন গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল-কিদরা। খবর কাতারের গণমাধ্যম আল জাজিরার।

মঙ্গলবার সকালে গাজা শহরে ইসলামিক জিহাদ কমান্ডার বাহা আবু আল-আতার বাসায় বিমান হামলা চালিয়ে তাকে এবং তার স্ত্রীকে হত্যা করে ইসরায়েলি সৈন্যরা। এর কিছুক্ষণ পর অবরুদ্ধ গাজা উপত্যকা থেকে ফিলিস্তিনি গোষ্ঠীগুলো রকেট ছোড়ে।

এর জবাবে ইসরায়েলি সৈন্যরা গাজায় কয়েক ডজন বিমান হামলা চালায়। এসব হামলায় ২২ জন নিহত এবং ৬৯ জন আহত হয়। ফিলিস্তিনি কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস ইসরায়েলকে তাৎক্ষণিক এই হামলা বন্ধ করার আহ্বান জানিয়েছেন।

মাহমুদ আব্বাসের মুখপাত্র নাবিল আবু রুদেইনেহ এক বিবৃতিতে এই কথা জানিয়েছেন বলে জানিয়েছে ওয়াফা সংবাদ সংস্থা। এই বিবৃতি অনুসারে, ফিলিস্তিনি কর্তৃপক্ষের প্রেসিডেন্ট ইসরায়েলের এই আগ্রাসন থামাতে দেশটির ওপর আন্তর্জাতিক সম্প্রদায়কে চাপ প্রয়োগের আহ্বান জানিয়েছেন।

এদিকে ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু এক মন্ত্রিসভা বৈঠকে বলেছেন, গাজায় বোমা ছোড়া অব্যাহত রাখতে প্রস্তুত ইসরায়েল। কারণ গাজা থেকে রকেট ছোড়া অব্যাহত আছে। তাদের জন্য একটাই বিকল্প আছে। আর সেটি হলো ইসরায়েলেরও দিকে রকেট ছোড়া বন্ধ করতে হবে।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘ইসরায়েলি ভাস্করের পুরস্কার নিয়ে গণহত্যাকে সমর্থন করেছেন ড. ইউনূস’
গাজায় নিহত বেড়ে ৩২ হাজার ৪৯০
গাজায় গণহত্যা চলছেই, যুদ্ধবিরতির প্রস্তাব মানছে না ইসরায়েল
গাজায় বিমান থেকে ফেলা ত্রাণ নিতে গিয়ে নিহত ১৮
X
Fresh