• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বুলবুলের পর কলকাতা বিমানবন্দরের কার্যক্রম স্বাভাবিক

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১০ নভেম্বর ২০১৯, ১৪:২২
কলকাতা বিমানবন্দর
ছবি সংগৃহীত

ঘূর্ণিঝড় বুলবুলের জেরে বন্ধ করে দেয়া হয়েছিল ভারতের পশ্চিমবঙ্গের কলকাতা বিমানবন্দরের কার্যক্রম। ঝড়ের আতঙ্কে কোনও ঝুঁকি নিতে চাননি কর্তৃপক্ষ। তাই ১২ ঘণ্টা বন্ধ ছিল বিমানবন্দরের কার্যক্রম।

এখন বুলবুলের প্রভাব কাটতেই ফের স্বাভাবিক হতে শুরু করেছে বিমানবন্দরের কার্যক্রম। আজ রোববার সকাল ৬টার পর শুরু হয় বিমান ওঠানামা। যদিও কয়েকটি বিমান ওঠানামায় দেরি হয়েছে। নির্দিষ্ট সময়ের কিছু পর ছেড়ে যায় বেশকিছু বিমান।

ঘূর্ণিঝড় বুলবুলের সম্ভাব্য ক্ষতির আশঙ্কায় মূলত শনিবার সন্ধ্যা ৬টা থেকে রোববার সকাল ৬টা পর্যন্ত বিমানবন্দরের সব রকম কার্যক্রম বন্ধ ছিল। দেশের মধ্যে বিভিন্ন রুটের পাশাপাশি বিদেশের সব রুটের ফ্লাইটও বাতিল করে কর্তৃপক্ষ।

এজন্য যাত্রীদের বেশ বিপাকে পড়তে হয়। কেউ পূর্ব নির্ধারিত সূচি মেনে চিকিৎসা করাতে যেতে পারেননি, কেউবা নির্দিষ্ট দিনে চাকরিতে যোগদানের সুযোগ হারিয়েছেন। এ নিয়ে বিমানবন্দরে ব্যাপক গোলমালও বাঁধে।

উল্লেখ্য, ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে পশ্চিমবঙ্গে একজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। গতকাল রাতে ঘূর্ণিঝড় বুলবুল পশ্চিমবঙ্গে আঘাত হানে। এসময় ঘন্টায় ১২০ কিলোমিটার বাতাসের গতিবেগের সঙ্গে ভারি বৃষ্টিপাতও হয়।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh