logo
  • ঢাকা সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬

যুক্তরাজ্যে লরি থেকে উদ্ধার মৃতদের নাম প্রকাশ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৯ নভেম্বর ২০১৯, ১৮:০৩ | আপডেট : ০৯ নভেম্বর ২০১৯, ১৯:৪৭
যুক্তরাজ্য, ভিয়েতনাম
যুক্তরাজ্যের গণমাধ্যম বিবিসি
যুক্তরাজ্যের এসেক্সে একটি রেফ্রিজারেটেড লরি থেকে উদ্ধার করা ৩৯ মৃত ভিয়েতনামির নাম প্রকাশ করেছে পুলিশ। খবর যুক্তরাজ্যের গণমাধ্যম বিবিসির।

ভুক্তভোগীদের মধ্যে ১৫ বছর বয়সী দুই কিশোরসহ দশ কিশোর-কিশোরী আছে। তাদের মরদেহ গত ২৩ অক্টোবর যুক্তরাজ্যের গ্রেজ শহরের এক ইন্ডাস্ট্রিয়াল পার্কের একটি লরি ট্রেইলার থেকে উদ্ধার করা হয়।

এসেক্সের করোনার (সন্দেহজনক মৃত্যুর কারণ তদন্তকারী বিচারক) বিয়াসলে-মুরে বলেন, আমি এসব মৃতের পরিবারের প্রতি আমার গভীরতম সমবেদনা জানাচ্ছি।

অ্যাসিস্ট্যান্ট চিফ কনস্টেবল টিম স্মিথ বলেন, এটি ছিল একটি অবিশ্বাস্য গুরুত্বপূর্ণ প্রক্রিয়া। আমাদের দলটি উদ্বিগ্ন পরিবারগুলোর উদ্বেগ দূর করতে কঠোর পরিশ্রম করেছে।

তিনি বলেন, আমরা মৃতদের শনাক্ত করার, তাদের সম্মান অক্ষুণ্ণ রাখার এবং ভুক্তভোগীদের বন্ধুদের ও পরিবারের সদস্যদেরকে সাহায্য করার বিষয়গুলোকেই বেশি গুরুত্ব দিয়েছি।

ভুক্তভোগীদের একজন হলেন ২৬ বছর বয়সী ফ্যাম থি ত্র্যা ম্যায়। লরিটি থেকে ৩৯ জনের মরদেহ উদ্ধারের আগের দিন অর্থাৎ ২২ অক্টোবর রাতে পরিবারের কাছে পাঠানো এক বার্তায় তিনি জানান, নিশ্বাস নিতে পারছেন না এবং তার বিদেশ ভ্রমণ ব্যর্থ হয়েছে।

লরিটি থেকে উদ্ধার করা মৃতদের শনাক্ত করতে দুই সপ্তাহের বেশি সময় লেগে গেছে। এসেক্সের করোনারের নেতৃত্বে একটি আইডেন্টিফিকেশন কমিশন মৃতদের আঙুলের ছাপ, ডিএনএ, ডেন্টাল রেকর্ড এবং ট্যাটু ও ক্ষতের মতো শারীরিক চিহ্নে সাহায্যে তাদেরকে শনাক্ত করেছে।

মৃতদের বেশির ভাগের বয়স ২০ থেকে ৩০ এর মধ্যে। তাদের মধ্যে দশজন কিশোর-কিশোরী এবং ৪০ বছর বয়সী দুই পুরুষ ছিলেন। মৃতদের মধ্যে নারীর সংখ্যা আট।

---------------------------------------------------------------
আরো পড়ুন: বুলবুল আতঙ্কে কলকাতায় বিমান চলাচল বন্ধ
---------------------------------------------------------------

ভুক্তভোগীরা মধ্য বা উত্তর ভিয়েতনামের বাসিন্দা। যুক্তরাজ্যের পুলিশ জানিয়েছে, কর্তৃপক্ষ এখন এসব মরদেহ ফেরত পাঠানোর জন্য আলোচনা করছে।

মৃতরা হলেন- ভিয়েতনামে নগহে অ্যান প্রদেশের ত্র্যান থি থো (২১), বুই থি নহুং (১৯), ভো নগোচ ন্যাম (২৮), নগুয়েন দিনহ তু (২৬), লে ভ্যান হ্যা (৩০), ত্র্যান থি নগোচ (১৯), নগুয়েন ভ্যান হুং (৩৩), হোয়াং ভ্যান তিয়েপ (১৮), চাও তিয়েন দুং (৩৭), চাও হুয় থ্যানহ (৩৭), ত্র্যান থি ম্যায় নহুং (১৮), নগুয়েন মিনহ কুয়াং (২০), লে নগোচ থ্যানহ (৪৪), ফ্যাম থি নগোচ ওয়ানহ (২৮), হোয়াং ভ্যান হোই (২৪), নগুয়েন থো তুয়াং (২৫), দ্যাং হু তুয়েন (২২), নগুয়েন ত্রং থাই (২৬), নগুয়েন ভ্যান হিয়েপ (২৪), নগুয়েন থি ভ্যান (৩৫) ও ত্র্যান হ্যায় লোচ (৩৫); হ্যা তিনহ প্রদেশের ফ্যাম থি ত্র্যা ম্যায় (২৬), নগুয়েন দিনহ লুয়োং (২০), নগুয়েন হুয় ফং (৩৫), ভো নহ্যান দু (১৯), ত্র্যান ম্যানস হুং (৩৭), ত্র্যান খ্যানহ থো (১৮) ভো ভ্যান লিনহ (২৫), নগুয়েন ভ্যান নহ্যান (৩৩), বুই ফ্যান থ্যাং (৩৭) ও নগুয়েন হুয় হুং (১৫); কুয়াং বিনহ প্রদেশের দুয়োং মিনহ তুয়ান (২৭), নগুয়েন নগোচ হ্যা (৩২), নগুয়েন তিয়েন দুং (৩৩); হ্যাই ফং শহরের ফ্যান থি থ্যানহ (৪১), দিনহ দিনহ থাই কুয়েন (১৮) ও দিনহ দিনহ বিনহ (১৫); হাই দুয়োং প্রদেশের ত্র্যান নগোচ হিয়েউ (১৭) এবং থুয়া থিয়েন – হুই প্রদেশের নগুয়েন ব্যা ভু হুং (৩৪)।

কে/সি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 9 WHERE cat_id LIKE "%#9#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 8 WHERE cat_id LIKE "%#8#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 4 WHERE cat_id LIKE "%#4#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2