• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ভারতে পাথরের খাঁজে পড়ে বাঘের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৮ নভেম্বর ২০১৯, ২৩:৪৪
ভারত, মহারাষ্ট্র
ভারতের গণমাধ্যম এনডিটিভি

ভারতের মহারাষ্ট্রের চন্দ্রপুর জেলার একটি সেতু থেকে নদীতে লাফ দিতে গিয়ে পাথরের খাঁজে পড়ে একটি বাঘের মৃত্যু হয়েছে। খবর ভারতীয় গণমাধ্যম এনডিটিভির।

প্রায় ৩৫ ফুট উচ্চতা থেকে লাফ দিতে গিয়ে নদীর ধারে থাকা পাথরের খাঁজে আটকে যায় বাঘটি। কোনোভাবেই নিজেকে এখান থেকে বের করতে পারেনি প্রাণিটি।

আহত অবস্থায় বাঘটিকে উদ্ধারের চেষ্টা করে ব্যর্থ হয়েছে দেশটির বন বিভাগের কর্মকর্তারা। কাছে একটি খাঁচা রেখে দেয়া সত্ত্বেও খাঁজ থেকে উঠে এসে ঢুকতে পারেনি বাঘটি। গত বুধবার চন্দ্রপুর থেকে প্রায় ২ কিলোমিটার দূরে অবস্থিত কুনাদা নামের এক গ্রামের কাছে সিরনা নদীর তীরে থাকা বড় বড় পাথরের খাঁজে আটকে পড়ে বাঘটি।

দেশটির বন বিভাগের চন্দ্রপুর সার্কেলের চিফ কনজারভেটর এসভি রামারাও জানান, বৃহস্পতিবার সকালে নদীর ধারে বাঘটিকে মৃত অবস্থায় পাওয়া যায়।

তিনি জানান, বুধবার বাঘটি একটি বন্য প্রাণীকে মেরে ফেলার পরে সেতুটির ওপরে কিছুক্ষণ বিশ্রাম করে। এরপর নদীতে লাফ দিতে গিয়ে পাথরের ওপর পড়ে আহত হয় প্রাণিটি।

রামারাও জানান, বাঘটি পড়ে যাওয়ার খবর পেয়েই বন বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করে। তবে পর্যাপ্ত আলো না থাকায় বুধবার রাতে উদ্ধারকাজ বন্ধ করা হয়। রাতে বাঘটির গতিবিধি পর্যবেক্ষণের জন্য কিছু কর্মকর্তাকে ঘটনাস্থলে মোতায়েন করা হয়। বৃহস্পতিবার সকালে গিয়ে দেখা যায় বাঘটি মারা গেছে।

বন বিভাগের কর্মকর্তারা জানান, বাঘের মরদেহটি পরে পানি থেকে বের করে আনা হয়। ময়নাতদন্তের পরে প্রাণিটির মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আঙুরে বাংলাদেশের বর্ধিত শুল্ক তুলে নিতে আবেদন ভারতীয় চাষীদের
নিয়ন্ত্রণ হারিয়ে ৩০০ ফুট খাদে বাস, নিহত ১০  
ভারতের নির্বাচনকেন্দ্রিক পরিস্থিতি নিয়ে যে মন্তব্য করল জাতিসংঘ
ভারতীয় পণ্য বয়কট নিয়ে কথা বললেন আব্দুল মোমেন
X
Fresh