logo
  • ঢাকা শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ২ জনের মৃত্যু, শনাক্ত ৯ এর মধ্যে রয়েছে দুই শিশু, সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৩০ জন: আইইডিসিআর। যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা সাড়ে ৫ হাজার ছাড়িয়েছে। সবচেয়ে বিপর্যস্ত নিউইয়র্কেই গত ২৪ ঘণ্টায় ৫৬২ জন মারা গেছেন, মোট মৃত্যু ২৩৭৩: গভর্নর অ্যান্ড্রু কুমো। ভারতে মোট ৬২ জনের মৃত্যু, মোট আক্রান্তের সংখ্যা ২৫৪৭ জন। ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ৪৭৮ জন, তবে চিকিৎসায় সুস্থ হয়ে ওঠার সংখ্যাও বাড়ছে ভারতে। শুক্রবার পর্যন্ত বিশ্বে মারা গেছেন ৫৯ হাজার ১৩১ জন। দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৫ জন আক্রান্ত, মৃত্যু নেই।

৫৫ বছর বয়সী জনসনের বিরুদ্ধে ২৫ বছরের আলি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৮ নভেম্বর ২০১৯, ১৮:৫০
যুক্তরাজ্য, বরিস জনসন
সংগৃহীত
যুক্তরাজ্যে আগামী ১২ ডিসেম্বর অনুষ্ঠেয় সাধারণ নির্বাচনে ৫৫ বছর বয়সী প্রধানমন্ত্রী বরিস জনসনের বিরুদ্ধে লড়বেন ২৫ বছরের আলি মিলানি। খবর ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারের।

এই নির্বাচনের প্রতিদ্বন্দ্বীদের মধ্যে সবার চেয়ে ছোট ইরানি অভিবাসী আলি মিলানি। সাউথ রাইস্লিপের আক্সব্রিজের প্রতিনিধি বরিস জনসন। এই আসনে ২০১৫ সাল থেকে লড়ছেন তিনি।

বরিস জনসন কনজারভেটিভ দলের নেতা নির্বাচনের সময়ে আসনটি থেকে পান মাত্র ৫০৩৪টি ভোট। এবার এখানে তাঁর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতায় নেমে আলোচনায় উঠে এসেছেন তরুণ আলি।

আলি আশা করছেন, ব্রিটিশ গণতন্ত্রের ইতিহাসে পদে থাকা কোনও এক প্রধানমন্ত্রীকে এই প্রথম পদচ্যুত করার সুযোগ মিলেছে। তার মতে, এটি বরিস জনসনের জন্য নাটকীয় অপমান।

সম্প্রতি এক গণমাধ্যমকে বরিস জনসনের এই প্রতিদ্বন্দ্বী বলেন, এই প্রধানমন্ত্রীকে তার পদ থেকে সরানোর একটাই পথ। আক্সব্রিজ থেকে তাকে হারাতে হবে।

তিনি বলেন, এই লড়াইয়ে আমার বড় সুবিধা হলো আমি একজন স্থানীয় বাসিন্দা। এলাকাটির সঙ্গে জনসনের চেয়ে আমার অনেক বেশি পরিচিতি।

আলির পরিবার আক্সব্রিজেই থাকে। এখানকার স্কুলেই তিনি পড়াশোনা করেছেন। ব্রুনেল বিশ্ববিদ্যালয়ে ঢোকার পরে সক্রিয় ছাত্র রাজনীতি শুরু করেন তিনি। গত সপ্তাহে শোনা যায়, জনসন হয়তো আসন পালটাতে পারেন। তবে এই কথা ভিত্তিহীন বলে জানিয়েছে জনসনের দল কনজারভেটিভ পার্টি।

কে/পি

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৭০ ৩০
বিশ্ব ১১২৩০২৪ ২২৮০০৬ ৫৯১৪০
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়