• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

৫৫ বছর বয়সী জনসনের বিরুদ্ধে ২৫ বছরের আলি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৮ নভেম্বর ২০১৯, ১৮:৫০
যুক্তরাজ্য, বরিস জনসন
সংগৃহীত

যুক্তরাজ্যে আগামী ১২ ডিসেম্বর অনুষ্ঠেয় সাধারণ নির্বাচনে ৫৫ বছর বয়সী প্রধানমন্ত্রী বরিস জনসনের বিরুদ্ধে লড়বেন ২৫ বছরের আলি মিলানি। খবর ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারের।

এই নির্বাচনের প্রতিদ্বন্দ্বীদের মধ্যে সবার চেয়ে ছোট ইরানি অভিবাসী আলি মিলানি। সাউথ রাইস্লিপের আক্সব্রিজের প্রতিনিধি বরিস জনসন। এই আসনে ২০১৫ সাল থেকে লড়ছেন তিনি।

বরিস জনসন কনজারভেটিভ দলের নেতা নির্বাচনের সময়ে আসনটি থেকে পান মাত্র ৫০৩৪টি ভোট। এবার এখানে তাঁর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতায় নেমে আলোচনায় উঠে এসেছেন তরুণ আলি।

আলি আশা করছেন, ব্রিটিশ গণতন্ত্রের ইতিহাসে পদে থাকা কোনও এক প্রধানমন্ত্রীকে এই প্রথম পদচ্যুত করার সুযোগ মিলেছে। তার মতে, এটি বরিস জনসনের জন্য নাটকীয় অপমান।

সম্প্রতি এক গণমাধ্যমকে বরিস জনসনের এই প্রতিদ্বন্দ্বী বলেন, এই প্রধানমন্ত্রীকে তার পদ থেকে সরানোর একটাই পথ। আক্সব্রিজ থেকে তাকে হারাতে হবে।

তিনি বলেন, এই লড়াইয়ে আমার বড় সুবিধা হলো আমি একজন স্থানীয় বাসিন্দা। এলাকাটির সঙ্গে জনসনের চেয়ে আমার অনেক বেশি পরিচিতি।

আলির পরিবার আক্সব্রিজেই থাকে। এখানকার স্কুলেই তিনি পড়াশোনা করেছেন। ব্রুনেল বিশ্ববিদ্যালয়ে ঢোকার পরে সক্রিয় ছাত্র রাজনীতি শুরু করেন তিনি। গত সপ্তাহে শোনা যায়, জনসন হয়তো আসন পালটাতে পারেন। তবে এই কথা ভিত্তিহীন বলে জানিয়েছে জনসনের দল কনজারভেটিভ পার্টি।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোহিঙ্গাদের জন্য ৭৩ কোটি টাকা সহায়তা দিচ্ছে যুক্তরাজ্য
যুক্তরাজ্যের পথে রাষ্ট্রপতি
বাংলাদেশিদের জন্যে স্কলারশিপসহ সুবর্ণ সুযোগ দিলো যুক্তরাজ্য
কানাডা, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও মালয়েশিয়ায় উচ্চশিক্ষার সুযোগ
X
Fresh