logo
  • ঢাকা বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ৬ ফাল্গুন ১৪২৬

নারী কর্মীর সঙ্গে প্রেম, চাকরি হারালেন ম্যাকডোনাল্ডসের সিইও

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৪ নভেম্বর ২০১৯, ১৯:৩৬ | আপডেট : ০৪ নভেম্বর ২০১৯, ১৯:৫৯
যুক্তরাষ্ট্র, ম্যাকডোনাল্ডস
বিবিসি বাংলা
যুক্তরাষ্ট্রের ফাস্ট ফুড কোম্পানি ম্যাকডোনাল্ডসের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) স্টিভ ইস্টারব্রুক এক অধস্তন নারী কর্মীর সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়ে চাকরি হারিয়েছেন। খবর বিবিসি বাংলার।

তাকে বরখাস্ত করার বিষয়ে ম্যাকডোনাল্ডস জানায়, তিনি সম্মতির ভিত্তিতে এই কর্মীর সঙ্গে সম্পর্ক গড়েছেন কিন্তু এতে কোম্পানির বিধি লঙ্ঘিত হয়েছে।

কর্মচারীদের উদ্দেশে পাঠানো এক মেইল বার্তায় ইস্টারব্রুক প্রেমের সম্পর্কের কথা স্বীকার করে জানিয়েছেন, তার সিদ্ধান্ত ভুল ছিল।

তিনি লেখেন, কোম্পানির বিধি মেনে আমি পরিচালনা বোর্ডের সঙ্গে একমত হয়েছি যে, আমার এখানে থাকা উচিত নয়।

বিবাহবিচ্ছেদ

বেশকিছু দিন আগে বিবাহ বিচ্ছেদ হয়েছে ৫২ বছর বয়সী ইস্টারব্রুকের। তবু নারী কর্মীর সঙ্গে তার প্রেম করাকে অপরাধ মনে করেছে ম্যাকডোনাল্ডস।

ব্রিটিশ নাগরিক ইস্টারব্রুক ১৯৯৩ সালে লন্ডনে একজন ম্যানেজার হিসেবে ম্যাকডোনাল্ডসে চাকরি শুরু করেন। তিনি ২০১১ সালে ম্যাকডোনাল্ডস ছেড়ে প্রথমে যুক্তরাজ্যের পিজ্জা এক্সপ্রেস এবং ওয়াগামামার প্রধান নির্বাহী হিসেবে কাজ করেন।

এই ব্রিটিশ নাগরিক ২০১৩ সালে ব্রিটেন এবং উত্তর ইউরোপ অপারেশনসের প্রধান হিসেবে আবার ম্যাকডোনাল্ডসে যোগ দেন। তিনি ২০১৫ সালে যুক্তরাষ্ট্র ভিত্তিক কোম্পানিটির প্রধান নির্বাহী কর্মকর্তার দায়িত্ব পান।

ম্যাকডোনাল্ডসের মেনু থেকে শুরু করে দোকানের সাজসজ্জা এবং স্বাস্থ্যকর খাদ্যের ইমেজ তৈরিতে ইস্টারব্রুকের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। তিনি দায়িত্ব নেয়ার পর যুক্তরাষ্ট্রে কোম্পানিটির শেয়ারের দাম দ্বিগুণ হয়।

---------------------------------------------------------------
আরো পড়ুন: বিমানে আগুন, অল্পের জন্য রক্ষা জাপানি প্রধানমন্ত্রীর
---------------------------------------------------------------

কোম্পানির ব্যবসা বাড়াতে অসামান্য ভূমিকা রাখার পরও শুক্রবার ম্যাকডোনাল্ডসের পরিচালনা বোর্ড তাকে প্রধান নির্বাহীর পদ থেকে বরখাস্ত করার সিদ্ধান্ত নেয়।

প্রেম নিয়ে ম্যাকডোনাল্ডসের বিধি

ম্যাকডোনাল্ডসের বিধি অনুসারে, কোনও ম্যানেজার তার চেয়ে নিচের পদে কর্মরত কর্মীর সঙ্গে প্রেমের সম্পর্কে জড়াতে পারবে না।

কোম্পানিটির পরিচালনা বোর্ডের মতে, ইস্টারব্রুক তার নিচের পদে কর্মরত এই নারী কর্মীকে ভালোবেসে বিধি লঙ্ঘনের পাশাপাশি বিবেচনা বোধের প্রতি অবিচার করেছেন।

কে/সি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়