• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

পাকিস্তানে ট্রেনে সিলিন্ডার বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ৭৪

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩১ অক্টোবর ২০১৯, ১২:০৩
পাকিস্তান, সিলিন্ডার বিস্ফোরণ
সংগৃহীত

পাকিস্তানের পাঞ্জাবের রহিম ইয়ার খান জেলার লিয়াকতপুরে বৃহস্পতিবার একটি চলন্ত যাত্রীবাহী ট্রেনে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের পর অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে কমপক্ষে ৭৪ হয়েছে। এছাড়া এই ঘটনায় আহত হয়েছে অনেকেই। খবর স্থানীয় গণমাধ্যম জিয়ো নিউজের।

তেজগাম নামের ট্রেনটি করাচি থেকে রাওয়ালপিন্ডি যাওয়ার পথে এক যাত্রীর বহন করা একটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হওয়ায় এই হতাহতের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডের ফলে ট্রেনের দুটি ইকোনোমি এবং একটি বিজনেস ক্লাস বগি পুড়ে গেছে।

রহিম ইয়ার খান জেলার রেসকিউ সার্ভিসের প্রধান বাকির হুসাইন নিহতের সংখ্যাটি নিশ্চিত করেছেন। তিনি জানান, মরদেহগুলো ডিএনএ পরীক্ষার মাধ্যমে শনাক্ত করা হবে। জেলাটির ডিপিও আমির তৈমুর খান জানান, আহতদেরকে ডিএইচকিউ লিয়াকতপুর ও ভাওয়ালপুরে নেয়া হয়েছে।

একাধিক হাসপাতাল সূত্রে জানা গেছে, মরদেহগুলোর মধ্যে দশটি শনাক্ত করা গেছে। তবে ১৭টি মরদেহ দেখে শনাক্ত করার মতো অবস্থায় নেই। গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণ থেকে অগ্নিকাণ্ডের বিষয়টি নিশ্চিত করেছেন পাকিস্তান রেলওয়েজের এক কর্মকর্তা।

দেশটির রেলওয়ে কর্মকর্তারা জানান, অগ্নিকাণ্ডের শিকার তিনটি বগিতে দুই শতাধিক যাত্রী ছিলেন। তাদের মধ্যে বিজনেস ক্লাস বগিটিতে ছিলেন কমপক্ষে ৫৪ জন যাত্রী। দুটি ইকোনোমি ক্লাস বগির একটিতে ৭৭ জন এবং অন্যটিতে ৭৮ জন যাত্রী ছিলেন।

দেশটির রেলমন্ত্রী শেখ রশিদ জিয়ো নিউজকে বলেন, দুটি রান্নার স্টোভ বিস্ফোরিত হয়েছে। এই দুই স্টোভে রান্না করা হচ্ছিলো। তবে নিহতদের বেশির ভাগই মারা গেছেন ট্রেন থেকে লাফ দেয়ায়। দুইঘণ্টার মধ্যে রেলপথটি ট্রেন চলাচলের উপযোগী করা হবে।

এদিকে দেশটির সশস্ত্র বাহিনীর গণমাধ্যম শাখা এক বিবৃতিতে জানিয়েছে, এই ঘটনায় উদ্ধারকাজে সহযোগিতা করতে পাকিস্তান আর্মির সৈন্যরা ইতোমধ্যে ঘটনাস্থলে পৌঁছে গেছে। তারা স্থানীয় প্রশাসনকে উদ্ধারকাজে সহযোগিতা করছে।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আফ্রিদির সঙ্গে দ্বন্দ্বের বিষয়ে যা বললেন বাবর
নিউজিল্যান্ড-পাকিস্তান ম্যাচসহ টিভিতে আজকের যত খেলা
এশিয়া কাপ আয়োজন করতে পারবে না ভারত-পাকিস্তান!
পাকিস্তানে রোজার মাসে ছিনতাই-ডাকাতির ঘটনায় ১৯ মৃত্যু
X
Fresh