• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

কাশ্মীর নিয়ে ভারতকে সমর্থনকারী দেশে মিসাইল ছোঁড়া হবে: পাকিস্তানি মন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩০ অক্টোবর ২০১৯, ১৩:১৩
আলি আমিন গান্ডাপুর
ছবি সংগৃহীত

কাশ্মীর ইস্যুতে যেসব দেশ ভারতকে সমর্থন করবে সেসব দেশে মিসাইল ছোঁড়া হবে এবং তাদের ইসলামাবাদের ‘শত্রু’ হিসেবে বিবেচনা করা হবে। গতকাল মঙ্গলবার এক অনুষ্ঠানে এমন মন্তব্য করে বিতর্কের জন্ম দিয়েছেন পাকিস্তানের একজন মন্ত্রী।

কাশ্মীর বিষয়ক ও গিলগিট বালতিস্তান মন্ত্রী আলি আমিন গান্ডাপুর বলেছেন, কাশ্মীর নিয়ে ভারতের সঙ্গে উত্তেজনা বৃদ্ধি পেলে, পাকিস্তান যুদ্ধে যেতে বাধ্য হবে। কাশ্মীর ইস্যুতে যেসব দেশ পাকিস্তানকে নয় বরং ভারতকে সমর্থন দেবে, তাদের শত্রু হিসেবে বিবেচনা করা হবে এবং ভারত ও সমর্থনকারী দেশগুলোতে মিসাইল ছোঁড়া হবে।

পরে ওই অনুষ্ঠানে একটি ভিডিও টুইট করেন পাকিস্তানি সাংবাদিক নায়লা ইনায়েত। ওই ভিডিওতে আলিকে এই জ্বালাময়ী মন্তব্য করতে শোনা যায়।

পাকিস্তানি ওই মন্ত্রী এমন এক সময় এই মন্তব্য করলেন যখন কাশ্মীর ইস্যুতে আন্তর্জাতিক পরিমণ্ডলে অনেকটাই একা হয়ে পড়েছে ইসলামাবাদ। শুরু থেকেই ভারত কাশ্মীর ইস্যুকে তাদের অভ্যন্তরীণ বিষয় বলে দাবি করে এসেছে।

উল্লেখ্য, গত ৫ আগস্ট জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা তুলে নেয় ভারতের বিজেপি নেতৃত্বাধীন সরকার। ওই ঘটনার পর ভারত ও পাকিস্তানের মধ্যে চরম উত্তেজনা শুরু হয়।

আরও পড়ুন

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শাহিনের চোখে টি-টোয়েন্টির ব্র্যাডম্যান রিজওয়ান
৮৩৭ আফগান শরণার্থীকে ফেরত পাঠাল পাকিস্তান
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
পাকিস্তানে নয়, ‘হাইব্রিড’ মডেলেই চ্যাম্পিয়নস ট্রফি খেলতে চায় ভারত
X
Fresh