• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

ডিএনএ টেস্টে আল-বাগদাদীর দেহ শনাক্ত: পেন্টাগন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৭ অক্টোবর ২০১৯, ১৮:৪৯
আবু বকর আল-বাগদাদী
ছবি সংগৃহীত

মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয়- পেন্টাগন দাবি করেছে, মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট বা আইএস নেতা আবু বকর আল-বাগদাদীর মৃতদেহ তাদের হাতে রয়েছে। ডিএনএ টেস্টে এটি আল-বাগদাদীর মৃতদেহ বলে নিশ্চিত হওয়া গেছে। নাম প্রকাশে অনিচ্ছুক পেন্টাগনের একজন শীর্ষ কর্মকর্তা এ দাবি করেছেন।

তিনি বলেছেন, আল-বাগদাদীর লাশ এখন মার্কিন সেনাদের হাতে রয়েছে। এর আগে আজ রোববার মার্কিন ম্যাগাজিন নিউজউইক পেন্টাগনের একজন শীর্ষ কর্মকর্তার বরাত দিয়ে সিরিয়ার উত্তরাঞ্চলে মার্কিন হামলায় আল-বাগদাদীর নিহত হওয়ার খবর দেয়। পরবর্তীতে অন্যান্য গণমাধ্যমেও খবরটি প্রকাশিত হয়।

ওই খবরে বলা হয়, শনিবার রাতে সিরিয়ার উত্তরাঞ্চলীয় ইদলিব শহরে মার্কিন হেলিকপ্টার গানশিপের হামলায় আইএস নেতা আল-বাগদাদী নিহত হয়েছে।

এদিকে ইরাকের রাষ্ট্রীয় টেলিভিশন আইএস’র প্রধান আবু বকর আল-বাগদাদীর ওপর গতরাতের হামলার ভিডিও-ফুটেজ সম্প্রচার করেছে। ওই ফুটেজে দিনের আলোয় ঘটনাস্থলের ভূমির একটি গর্তের ছবি দেখানো হয় যা হামলার ফলে তৈরি হয়েছে এবং মাটিতে পড়ে থাকা কিছু রক্তাক্ত কাপড়ের অংশও দেখানো হয়। এছাড়াও এই ফুটেজে রাতের বেলার একটি বিস্ফোরণেরও দৃশ্য দেখানো হয়েছে।

উগ্র জঙ্গিগোষ্ঠী আইএস ইরাকের বিস্তীর্ণ এলাকা দখল করে নেয়ার পর আবু বকর আল-বাগদাদী ২০১৪ সালে একবার মসুল শহরে জনসম্মুখে বের হয়েছিল। ২০১৯ সালের আগস্ট মাসে তার সর্বশেষ অডিও বার্তা বের হয়।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পেটের দাগ দেখে ভাইয়ের মরদেহ শনাক্ত করলেন ভাই
বেইলি রোডের অগ্নিকাণ্ড : ৪০ মরদেহ হস্তান্তর, ডিএনএ টেস্ট হবে ৩ জনের
বেনাপোল এক্সপ্রেসে অগ্নিকাণ্ড : নিখোঁজ ২ শিক্ষার্থীর মরদেহ শনাক্ত
বেনাপোল এক্সপ্রেসে আগুন : ডিএনএ টেস্টে এক জনের মরদেহ শনাক্ত
X
Fresh