• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

যুক্তরাজ্যে লরি থেকে উদ্ধার করা ৩৯ মরদেহ চীনের নাগরিকদের

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ অক্টোবর ২০১৯, ১৭:৫৯
যুক্তরাজ্য, চীন
যুক্তরাজ্যের গণমাধ্যম বিবিসি

যুক্তরাজ্যে এসেক্সে একটি রেফ্রিজারেটেড ট্রেইলার থেকে উদ্ধার করা ৩৯টি মরদেহ চীনের নাগরিকদের বলে জানা গেছে। খবর যুক্তরাজ্যের শীর্ষস্থানীয় গণমাধ্যম বিবিসির।

দেশটির পুলিশ এই ঘটনায় লরি চালক মো রবিনসনকে আটক করে। এই ২৫ বছর বয়সী চালককে এখনও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তিনি নর্দার্ন আয়ারল্যান্ডের বাসিন্দা।

নর্দার্ন আয়ারল্যান্ডের সরকারি কর্মকর্তারা ইতোমধ্যে দুটি বাসায় অভিযান চালিয়েছে। দেশটির ন্যাশনাল ক্রাইম এজেন্সি বলছে, তারা এই ঘটনার সঙ্গে জড়িতদেরকে শনাক্ত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

যুক্তরাজ্যের গণমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়, বেলজিয়ামের জিব্রুগ নামের একটি গ্রাম থেকে এসে ট্রেইলারটি এসেক্সের পারফ্লিট শহরে পৌঁছায়।

অ্যাম্বুলেন্স কর্মীরা মঙ্গলবার দিনগত রাত দেড়টার দিকে কন্টেইনারটি থেকে ৩৮ জন প্রাপ্তবয়স্ক এবং এক কিশোরের মরদেহ উদ্ধার করে।

---------------------------------------------------------------------
আরও পড়ুন : জার্মানিতে রাজনীতিকদেরকে হত্যার হুমকি
---------------------------------------------------------------------

এর আগে এই লরি ও ট্রেইলার রাত একটা পাঁচ মিনিটের দিকে পারফ্লিটের বন্দর ত্যাগ করে। পুলিশ জানায়, লরিটি নর্দার্ন আয়ারল্যান্ড থেকে পারফ্লিটে এসে ট্রেইলারটি তুলেছিল।

কাউন্সিল পল বেরি জানান, রবিনসনের পরিবার বাস করে কাউন্টি আর্মাঘের লরেলভেল গ্রামে। তার পরিবারের সদস্যরা এই ঘটনায় হতবাক হয়েছে।

রবিনসনের বাবার সঙ্গে কথা হয়েছে উল্লেখ করে তিনি জানান, তার বাবা বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে ছেলের আটকের কথা জানতে পারেন।

পল বেরি বলেন, এই ঘটনায় তার (রবিনসন) কোনও হাত নেই বলে মনে করছে স্থানীয়রা। পুলিশ ঘটনাটি তদন্ত করলে আসল অপরাধীদের খুঁজে পাবে বলে জানান তারা।

এদিকে বেলজিয়ান ফেডারেল পাবলিক প্রসিকিউটরের কার্যালয় জানিয়েছে, ট্রেইলারটি পরিবহনে জড়িতদেরকে খুঁজে বের করতে ইতোমধ্যে পদক্ষেপ নেয়া হয়েছে।

এক মুখপাত্র জানান, কন্টেইনারটি মঙ্গলবার দুপুর দুইটা ২৯ মিনিটে জিব্রুগে পৌঁছায় এবং বিকেলে বন্দর থেকে এটি নিয়ে যাওয়া হয়। মরদেহগুলো কখন কন্টেইনারটি রাখা হলো তা স্পষ্ট নয়।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেরিট স্কলারশিপ নিয়ে পড়ুন যুক্তরাজ্যে, পাবেন ৫০০০ পাউন্ড
ইসরায়েলের বিরুদ্ধে ইরান একাই যথেষ্ট : চীন
বনানীতে চালু হলো চীনা ভিসা সেন্টার
নির্মাণাধীন ভবন থেকে পড়ে চীনা নাগরিকের মৃত্যু
X
Fresh