• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

জার্মানিতে রাজনীতিকদেরকে হত্যার হুমকি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ অক্টোবর ২০১৯, ১৪:০৩
জার্মানি, অ্যাঙ্গেলা ম্যার্কেল
জার্মানির গণমাধ্যম ডয়চে ভেলে

জার্মানির পূর্বাঞ্চলীয় রাজ্য টুরিঙ্গিয়ার দুই রাজনীতিককে হত্যার হুমকি দেয়া হয়েছে। এই হুমকি পাওয়া রাজনীতিকদের একজন সবুজ দলের এবং আরেকজন অ্যাঙ্গেলা ম্যার্কেলের দল সিডিইউ এর নেতা।

খবর জার্মানির গণমাধ্যম ডয়চে ভেলের।

আগামী শনিবার টুরিঙ্গিয়ায় অনুষ্ঠেয় নির্বাচনের আগে এই হুমকি পেলেন তারা। টুরিঙ্গিয়ায় সবুজ দলের সংসদীয় নেতা ডির্ক আডাম সোমবার জানান, তাকে ইমেইলে হত্যার হুমকি দেয়া হয়েছে। শুক্রবার পাঠানো ইমেইলে বলা হয়, ডির্ক আডাম সবুজ দল না ছাড়লে ছুরি বা গাড়িবোমা হামলায় তাকে হত্যা করা হবে।

এর আগে টুরিঙ্গিয়ায় সিডিইউ এর সংসদীয় নেতা মাইক মোরিং জানান, শনিবার তিনি হত্যার হুমকি দেয়া ইমেইল পেয়েছেন। অ্যাডলফ হিটলারের প্রশংসা এবং তার ভাবাদর্শের জয় কামনা করে ইমেইলটিতে বলা হয়েছে, সিডিইউ না ছাড়লে ছুরি বা গাড়িবোমার আঘাতে মৃত্যুর জন্য প্রস্তুত থাকতে হবে।

মিউজিশিয়ানস অব স্টেট ক্যু অর্কেস্ট্রার নামে পাঠানো হয় মেইলটি। হুমকিদাতারা মিউজিশিয়ানস অব স্টেট ক্যু অর্কেস্ট্রাকে বিশ্বের সব চরম ডানপন্থির সঙ্গে যুক্ত একটি সংগঠন হিসেবে উল্লেখ করে। দুটি ইমেইলে আরেও বলা হয়, টুরিঙ্গিয়ায় বাম বা বামঘেঁষা দলগুলোর সব নেতার জন্য এই হুমকি প্রযোজ্য।

---------------------------------------------------------------------
আরও পড়ুন : বাংলাদেশে ইসকনের মন্দিরে হামলার বিষয়ে সতর্ক করলো ভারত
---------------------------------------------------------------------

শনিবারে নির্বাচনে লড়বেন ডির্ক আডাম এবং মাইক মোরিং। টুরিঙ্গিয়ায় বাম দল সবচেয়ে শক্তিশালী। দ্বিতীয় অবস্থানে আছে সিডিইউ। তবে জনমত জরিপ বলছে, ডানপন্থি দল এএফডির ভোট এখন সিডিইউ এর কাছাকাছি।

চলতি মাসেই জার্মানির পূর্বাঞ্চলীয় হালে শহরে ইহুদিদের এক উপাসনালয়ে হামলা চালাতে গিয়ে ব্যর্থ হয়ে গুলি করে দুই পথচারীকে হত্যা করেন ইহুদিবিদ্বেষী এক নব্য নাৎসি। এছাড়া গত জুনে আরেক নব্য নাৎসির গুলিতে মারা যান কাসেলের শরণার্থী সমর্থক স্থানীয় সরকার প্রধান ভাল্টার ল্যুবকে।

কে/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‌‘বাংলাদেশের উন্নয়ন কার্যক্রমে পরিবেশ সংরক্ষণকে অগ্রাধিকার দেওয়া হয়’
আশ্রয়প্রার্থীদের সামলাতে হিমশিম খাচ্ছে জার্মানি
জার্মানিতে চারজনকে হত্যার পর সেনা সদস্যের আত্মসমর্পণ
জার্মানির ‘জনশক্তির অভাব’ কতটা মেটাতে সক্ষম বাংলাদেশিরা?
X
Fresh