• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

ভারতের দিকে খারাপ দৃষ্টি দিলে ‍উপযুক্ত জবাব: রাজনাথ সিং

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ অক্টোবর ২০১৯, ০৯:১৩
রাজনাথ সিং
ছবি: সংগৃহীত

ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং বলেছেন, ভারতের দিকে খারাপ দৃষ্টি দিলে তাদের উপযুক্ত জবাব দেয়া হবে। গতকাল মঙ্গলবার নয়াদিল্লিতে নৌ-কমান্ডার সম্মেলনে বক্তব্য দেয়ার সময় তিনি ওই মন্তব্য করেন।

তিনি বলেন, ভারত কখনই আক্রমণাত্মক হয়নি। আমরা কখনও কোনও দেশে আগে আক্রমণ করিনি। কিন্তু যে আমাদের দিকে খারাপ দৃষ্টি দিয়ে দেখবে তার উপযুক্ত জবাব দিতে আমরা তৈরি আছি।

রাজনাথ সিং বলেন, আমি নিশ্চিত যে আমাদের সামুদ্রিক শক্তি ও সীমান্ত, নৌবাহিনীর নিরাপদ হাতে রয়েছে। আগের চেয়ে আজ আমাদের সুরক্ষা ব্যবস্থা এতটাই শক্ত যে, এখন আমরা মুম্বাই হামলার মতো কোনও ঘটনা ঘটতে দেবো না। এছাড়া সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো নৌবাহিনী দেশীয় সরঞ্জাম ব্যবহার করে দেশের সীমান্ত রক্ষা করছে।

ভারতের প্রতিরক্ষামন্ত্রী এসময় বলেন, প্রয়োজন হলে সরকার প্রতিরক্ষা বাজেট বৃদ্ধি করবে। আমাদের তিন বাহিনী আমদানি করা সরঞ্জামের ওপর নির্ভরতা হ্রাস করার চেষ্টা করছে।

রাজনাথ সিং ১৯৭১ সালের যুদ্ধে পাকিস্তানের বিরুদ্ধে অসাধারণ ভূমিকা পালনের জন্য ভারতীয় নৌবাহিনীর প্রশংসা করে বলেন, পাকিস্তানের বোঝা উচিত যে, আজ আমাদের সরকারের দৃঢ় সংকল্প এবং নৌবাহিনীর বহরে আমরা সাবমেরিন আইএনএস খান্ডেরিকে অন্তর্ভুক্ত করার ফলে ওদেরকে আরও বড় ধাক্কা দিতে সক্ষম।

---------------------------------------------------------------------
আরও পড়ুন : চীনে বিশ্বের সবচেয়ে বড় মশার সন্ধান
---------------------------------------------------------------------

মোদি সরকারের শীর্ষ এই মন্ত্রী বলেন, এটা খুব গর্বের বিষয় যে, ভারত ওই সকল নির্বাচিত দেশের মধ্যে অন্যতম যারা সাবমেরিন তৈরি করতে পারে এমন কয়েকটি দেশের মধ্যে রয়েছে। যারা আমাদের অঞ্চলে শান্তি ভঙ্গ করবে তার বিরুদ্ধে ভারতীয় নৌবাহিনী কঠোর পদক্ষেপ নেবে।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাতাসেই ভেঙে পড়ল সেতু
অবৈধভাবে ভারতে গিয়ে আটক ১৩ জনকে দেশে ফেরত
ভারতের রাষ্ট্রপতির কাছ থেকে পদ্মশ্রী নিলেন রেজওয়ানা চৌধুরী বন্যা  
ভারত-পাকিস্তান সিরিজ প্রসঙ্গে রোহিতের সঙ্গে সুর মেলালেন আফ্রিদি
X
Fresh