• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

অকল্যান্ডের স্কাইসিটি কনভেনশন সেন্টারে ভয়াবহ আগুন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২২ অক্টোবর ২০১৯, ১৫:৫৩
স্কাইসিটি কনভেনশন সেন্টার
ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের বৃহত্তম শহর অকল্যান্ডে একটি কনভেনশন সেন্টারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ওই এলাকা থেকে প্রায় কয়েক হাজার মানুষকে সরিয়ে নেয়া হয়েছে। স্কাইসিটি কনভেনশন সেন্টার নামে নির্মানাধীন ওই ভবনটির ছাদে স্থানীয় সময় দুপুর ১টার পর আগুন লাগে।

আগুন লাগার পরপরই ওই ভবনটি থেকে কর্মীদের সরিয়ে নেয়া হয়। কিন্তু আগুনের তীব্রতা বাড়তে থাকলে আশপাশের ভবন থেকে মানুষজনকে সরিয়ে নেয়ার সিদ্ধান্ত নেয় স্কাইসিটি কর্তৃপক্ষ। এসময় স্কাইসিটির পাশে নিউজিল্যান্ডের সবচেয়ে উঁচু ভবন অকল্যান্ডের বিখ্যাত স্কাই টাওয়ারও খালি করে ফেলা হয়।

স্কাইসিটি’র একজন মুখপাত্র বলেন, আগুন থেকে সৃষ্ট ধোঁয়ার কারণে আমরা স্কাইসিটি’র আশপাশ থেকে মানুষজনকে সরিয়ে নেয়ার সিদ্ধান্ত নেই।

---------------------------------------------------------------------
আরও পড়ুন : কঙ্গোতে বাস দুর্ঘটনায় নিহত ৩০ আহত ১৬
---------------------------------------------------------------------

তিনি বলেন, খালি করে ফেলা ভবনগুলোর মধ্যে স্কাই টাওয়ার, ক্যাসিনো, সব স্কাইসিটি হোটেল ও রেস্টুরেন্ট এবং করপোরেট অফিসও রয়েছে। পুলিশ ওই এলাকায় রয়েছে এবং প্রয়োজনে মানুষকে সরে যেতে সাহায্য করছে।

এদিকে সেন্ট জন অ্যাম্বুলেন্স জানিয়েছে, একজন ব্যক্তিকে গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদিকে নিউজিল্যান্ডের দমকল বাহিনী শহরের বাসিন্দাদের সিটি সেন্টার এড়িয়ে চলতে অনুরোধ করেছে। একইসঙ্গে ধোঁয়ায় আক্রান্ত হওয়া ব্যক্তিদের ঘরের ভেতর থাকতে এবং এসি বন্ধ করে রাখতে বলেছে তারা।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নামাজ চলাকালে মসজিদে এসি বিস্ফোরণ
পতেঙ্গায় নোঙ্গররত ফিশিং বোটে আগুন, দগ্ধ ৪
স্কয়ারের কসমেটিকস গোডাউনে আগুন, আড়াই ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে
পাবনায় কসমেটিকসের গুদামে আগুন
X
Fresh