• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মসজিদে জলকামান নিক্ষেপের ঘটনায় ক্ষমা চাইলেন হংকংয়ের নেতা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২২ অক্টোবর ২০১৯, ১০:১৬
Hong Kong leader apologises after riot police use water cannon at a mosque, rtvonline
ছবি: সংগৃহীত

হংকংয়ে গণতন্ত্রপন্থীদের চলমান বিক্ষোভের সময় একটি মসজিদে পুলিশ জলকামানের সঙ্গে নীল রঙ ছোড়ার ঘটনায় সেখানকার মুসলিম নেতাদের কাছে ক্ষমা চেয়েছেন হংকংয়ের প্রধান নির্বাহী ক্যারি লাম।

ক্যারি লাম ও শহরের পুলিশ প্রধান সোমবার কোলুন মসজিদ পরিদর্শন করেন এবং মসজিদটির প্রধান ইমাম ও কমিউনিটির অন্যান্যদের কাছে দুঃখ প্রকাশ করেন।

যদিও মসজিদটি পরিদর্শনের পর জনসম্মুখে কোনও মন্তব্য করেননি ক্যারি লাম। তবে মসজিদের নেতারা সাংবাদিকদের বলেছেন, ওই সাক্ষাতে তাদের কাছে ক্ষমা চেয়েছেন হংকংয়ের নেতা।

ইসলামিক কমিউনিটি ফান্ড অব হংকংয়ের অনারারি সেক্রেটারি সাঈদ উদ্দিন বলেছেন, আমাদের মসজিদের কোনও ক্ষতি হয়নি, অন্যায় কিছুও ঘটেনি। একটাই বিষয় হচ্ছে, তাদের এটা করা উচিত হয়নি। তবে এর জন্য তারা ক্ষমা চেয়েছে তাই আমরা তা গ্রহণ করেছি।

এদিকে মসজিদে ওই ঘটনার কারণে সোমবার এক সংবাদ সম্মেলনে দুঃখ প্রকাশ করেছে পুলিশ। কোলুন ওয়েস্ট রিজিওনাল কমান্ডার চেউক হাউ-ইপ বলেন, কোনও ব্যক্তি বা কোনও গ্রুপ যারা ক্ষতিগ্রস্ত হয়েছে, আমরা আন্তরিকভাবে ক্ষমা চাইছি। তিনি জোর দিয়ে বলেন, পুলিশ কর্মকর্তাদের কোনও ‘খারাপ উদ্দেশ্য’ ছিল না।

অন্যদিকে মুসলিম কাউন্সিল অব হংকং-ও জানিয়েছে, পুলিশ ওই মসজিদ টার্গেট করে হামলা চালায়নি। তারা জানায়, ওই এলাকায় অগ্রসর হওয়ার আগেই নোটিশ দিয়েছিল পুলিশ।

উল্লেখ্য, ইসলামিক কমিউনিটি ফান্ডের তথ্যানুসারে, হংকংয়ে তিন লাখের বেশি মুসলমান বাস করেন। এই সংস্থাটি শহরে পাঁচটি মসজিদ ও দুটি কবরস্থান পরিচালনা করে থাকে।

আরও পড়ুন

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নামাজ চলাকালে মসজিদে এসি বিস্ফোরণ
বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ
সেহরিতে মসজিদের মাইকে অনবরত ডাকাডাকি, যা বললেন আহমাদুল্লাহ 
বাংলাদেশিদের মসজিদ নির্মাণে মালয়েশিয়ানের ৭ কোটি টাকার অনুদান
X
Fresh