• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

প্রথম পৃষ্ঠায় কালো কালি ছেপে প্রতিবাদ অস্ট্রেলিয়ার পত্রিকাগুলোর

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২১ অক্টোবর ২০১৯, ১৩:৪৮
অস্ট্রেলিয়া, গণমাধ্যম
ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার একাধিক শীর্ষস্থানীয় পত্রিকা প্রথম পৃষ্ঠায় কোনও সংবাদ ছাপায়নি সোমবার। দেশটিতে গণমাধ্যমের ওপর বিধিনিষেধ আরোপের প্রতিবাদে এমনটি করা হয়েছে। খবর যুক্তরাজ্যের শীর্ষস্থানীয় গণমাধ্যম বিবিসির।

নিউজ কর্প অস্ট্রেলিয়া ও নাইন নামের দুটি মিডিয়া কোম্পানির পত্রিকাগুলো দেশটির জাতীয় নিরাপত্তা আইনের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে এদিন প্রথম পৃষ্ঠায় কালো কালির পাশে সিক্রেট লেখা লাল রঙের স্ট্যাম্প ছাপিয়েছে।

এই ক্যাম্পেইনে সমর্থন দিয়েছে কিছু টেলিভিশন, রেডিও ও অনলাইন গণমাধ্যম। নিউজ কর্প অস্ট্রেলিয়ার নির্বাহী চেয়ারম্যান মাইকেল মিলার প্রথম পৃষ্ঠায় কালো কালি ছাপানো পত্রিকাগুলোর একটি ছবি টুইট করেছেন।

তার টুইট করা ছবিটিতে দি অস্ট্রেলিয়ান ও দ্য ডেইলি টেলিগ্রাফের মতো পত্রিকাও আছে। তিনি জনগণকে সরকারের কাছে প্রশ্ন করার আহ্বান জানিয়ে বলেছেন, তারা আমার কাছ থেকে কী লুকানোর চেষ্টা করছে?

নিউজ কর্প অস্ট্রেলিয়ার প্রধান প্রতিদ্বন্দ্বী এবং সিডনি মর্নিং হেরাল্ড ও দি এজ এর প্রকাশক নাইনের পত্রিকাগুলোর প্রথম পৃষ্ঠাতেও সংবাদের বদলে কালো কালির পাশে সিক্রেট লেখা লাল রঙের স্ট্যাম্প ছাপানো হয়েছে।

এই আইন গণমাধ্যমের কণ্ঠরোধ এবং অস্ট্রেলিয়ায় গোপনীয়তার সংস্কৃতি তৈরি করবে বলে মনে করছেন সাংবাদিকরা। এদিকে দেশটির সরকার বলছে, এটি গণমাধ্যমকে স্বাধীনতা দেবে কিন্তু কেউই আইনের ঊর্ধ্বে নয়।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাকার শীর্ষ সন্ত্রাসীর মালয়েশিয়ায় মৃত্যু
অস্ট্রেলিয়ায় সমুদ্রে ডুবে মার্কেন্টাইল ব্যাংক কর্মকর্তার মৃত্যু
সিডনিতে শপিং মলে হামলা : প্রত্যক্ষদর্শীদের ভয়াবহ বর্ণনা
সিডনিতে শপিংমলে হামলা, নিহত ৭
X
Fresh