• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ভারতে নকল ঠেকাতে পরীক্ষার্থীদের মাথায় কাগজের বাক্স!

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৯ অক্টোবর ২০১৯, ২১:৪২
ভারত, কর্ণাটক
ছবি: ভারতের গণমাধ্যম আনন্দবাজার

ভারতের কর্ণাটকের হাভেরি শহরের ভগত প্রি-ইউনিভার্সিটি কলেজে পরীক্ষার হলে নকল ঠেকাতে পরীক্ষার্থীদের মাথায় কাগজের বাক্স পরানোর ঘটনা ঘটেছে। খবর দেশটির গণমাধ্যম আনন্দবাজারের।

গত বুধবার এই কলেজে মিড টার্মের পরীক্ষা ছিল। পরীক্ষার হলে পরীক্ষার্থীদেরকে প্রশ্নপত্র ও উত্তরপত্রের পাশাপাশি পিসবোর্ডের বাক্স দেয়া হয়। কর্তৃপক্ষ নির্দেশ দেয়, পরীক্ষা চলাকালীন এই বাক্স তাদের মাথায় পরে থাকতে হবে।

এই বাক্সের একদিক শুধু খোলা ছিল। এই দিক দিয়ে নিজেদের প্রশ্ন ও উত্তরপত্র দেখতে পেরেছিলেন পরীক্ষার্থীরা। কিন্তু বাক্সের অন্য তিনটি দিক বন্ধ থাকায় আশেপাশের কোনও কিছুই দেখতে পারেননি তারা। নকল ঠেকাতে এমনই এক অভিনব উপায় অবলম্বন করে কলেজটির কর্তৃপক্ষ।

অবশ্য এই ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই মিশ্র প্রতিক্রিয়া দেখা যায়। পরে কলেজটি পরিদর্শন করেন প্রি-ইউনিভার্সিটি এডুকেশনের ডেপুটি ডিরেক্টর এসসি পিরজাদে। তিনি এই বিষয়ে বলেন, কলেজে গিয়ে দেখি, পরীক্ষার্থীদের মাথায় বাক্স!

---------------------------------------------------------------
আরো পড়ুন: বিজিবির বিরুদ্ধে মামলা দায়ের বিএসএফের
---------------------------------------------------------------

ভারতীয় গণমাধ্যমটিতে প্রকাশিত এ সংক্রান্ত প্রতিবেদনটিতে বলা হয়, এভাবে বাক্স পরিয়ে পরীক্ষা নেয়ার জন্য কলেজটির কর্তৃপক্ষকে শোকজ নোটিশ দেয়া হয়েছে। তবে কলেজ কর্তৃপক্ষ এই বিষয়ে কোনও মন্তব্য করেনি।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
পাকিস্তানে নয়, ‘হাইব্রিড’ মডেলেই চ্যাম্পিয়নস ট্রফি খেলতে চায় ভারত
সমুদ্রের বেআইনি কার্যকলাপ রুখতে যৌথ উদ্যোগ ভারত ও ওমানের
বাতাসেই ভেঙে পড়ল সেতু
X
Fresh