• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

সাইবেরিয়ায় সোনার খনিতে বাঁধ ধসে ১৫ শ্রমিক নিহত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৯ অক্টোবর ২০১৯, ১৮:০৩
রাশিয়া, সাইবেরিয়া
ছবি: যুক্তরাজ্যের গণমাধ্যম বিবিসি

রাশিয়ার সাইবেরিয়া প্রদেশের একটি সোনার খনিতে বাঁধ ধসে পড়ায় কমপক্ষে ১৫ খনি শ্রমিক নিহত হয়েছেন। খবর যুক্তরাষ্ট্রের গণমাধ্যম ভয়েস অব আমেরিকার।

প্রদেশটির ক্রাস্নোয়ার্স্কি শহর থেকে ১৬০ কিলোমিটার দক্ষিণে অবস্থিত খনিটিতে শনিবার এই ঘটনা ঘটে। রাশিয়ান সংবাদ সংস্থা ইন্টারফ্যাক্স এক স্থানীয় সরকারি কর্মকর্তার বরাত দিয়ে জানায়, ভারী বর্ষণের ফলে বাঁধটি ধসে পড়ে।

রাশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, আহত ১৪ খনি শ্রমিককে বিভিন্ন হাসপাতালে নেয়া হয়েছে। তাদের মধ্যে তিনজন গুরুতর আহত হয়েছেন। দেশটির রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম রোসিয়া টোয়েন্টিফোর চ্যানেলে প্রচারিত খবরে বিধ্বস্ত বাঁধের ওপর দিয়ে কাঁদাপানি বয়ে যেতে দেখা যায়।

একটি রাশিয়ান তদন্ত কমিটি বিবৃতিতে জানায়, খনিটিতে নিরাপত্তার বিষয়গুলো লঙ্ঘিত হয়েছে কিনা খতিয়ে দেখা হচ্ছে। এদিকে স্থানীয় কর্তৃপক্ষ জানায়, ধসে পড়া বাঁধটি সরকারিভাবে নিবন্ধিত ছিল না।

---------------------------------------------------------------
আরো পড়ুন: সাধারণ ধর্মঘটে স্পেনের কাতালোনিয়ায় অচলাবস্থা
---------------------------------------------------------------

ক্রাস্নোয়ার্স্কির আঞ্চলিক সরকারের প্রধান ইউরি ল্যাপশিনের বরাত দিয়ে আরআইএ সংবাদ সংস্থা জানায়, খনিটির জলবিদ্যুতের স্থাপনাটি নিজেদের সুবিধামতো নির্মাণ করেছিল মালিকপক্ষ। এক্ষেত্রে সব নিয়মকানুন মানা হয়েছে কিনা খতিয়ে দেখতে হবে।

কে/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মুখ খুলল রাশিয়া
দ্বিতীয় পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণে সম্মত বাংলাদেশ-রাশিয়া
গাজা ও রাশিয়ায় পারমাণবিক বোমা ফেলার আহ্বান মার্কিন কংগ্রেসম্যানের 
স্পিকারের সঙ্গে রাশিয়ার রাষ্ট্রদূতের সাক্ষাৎ
X
Fresh